কোহলিদের কোচ হতে জয়াবর্ধনের আবেদন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ০৯:৩৩

টিম ইন্ডিয়ার পরবর্তী হেড কোচ কে হবেন?‌ ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই কোচের পদের জন্য বিজ্ঞাপন দিয়েছে। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই হেড কোচ সহ সাপোর্ট স্টাফ বেছে নেবে বিসিসিআই।

বিরাটদের হেড কোচ হওয়ার জন্য আবেদন করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। গণমাধ্যমে এমনই খবর বেরিয়েছে। কিন্তু আনুষ্ঠানিকভাবে বিসিসিআই কর্তৃপক্ষ অবশ্য কিছু জানায়নি।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের একটি টুইট জল্পনা উসকে দিয়েছে। বলা হয়েছে, ‘‌ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন কোচ ও সাপোর্ট স্টাফের জন্য বিজ্ঞাপন দিয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের একটা বড় অংশের মতে, অনেক বড় নাম ইতিমধ্যেই আবেদন করেছেন। যার মধ্যে মাহেলা জয়াবর্ধনে রয়েছেন।’‌

আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে ২০ হাজারের বেশি রান করেছেন জয়াবর্ধনে। কোচিং ক্যারিয়ারও বেশ ভাল। ২০১৬ থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ তিনি। দু’‌বার তাঁর কোচিংয়েই মুম্বাই আইপিএল জিতেছে। ২০১৫ সালে অবসরের পর ইংল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতার দায়িত্বও সামলেছেন তিনি।

তাই সূত্রের খবর অনুযায়ী, জয়াবর্ধনের কোচের পদে আবেদন লড়াইয়ে নতুন মাত্রা যোগ করেছে। এছাড়া দৌঁড়ে রয়েছেন ২০১১ সালে টিম ইন্ডিয়ার বিশ্বজয়ী কোচ গ্যারি কার্স্টেন। রয়েছেন টম মুডি ও বীরেন্দ্র শেবাগ। সূত্রের খবর এমনই। মুডি ও শেবাগ অতীতেও আবেদন করেছিলেন। কিন্তু রবি শাস্ত্রী তখন কোচ হয়ে গিয়েছিলেন। এবারও শাস্ত্রীর কোচ থাকার সম্ভাবনা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর শাস্ত্রীর মেয়াদ শেষ হবে। তিনি সরাসরি ইন্টারভিউতে আসবেন। আর কার্স্টেন ২০১১ বিশ্বকাপের পরই দায়িত্ব ছেড়েছিলেন।

(ঢাকাটাইমস/২৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :