বিদায়ী ম্যাচে ভক্তদের মাঠে আসার অনুরোধ মালিঙ্গার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ১০:৫৯

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিবেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। বিষয়টি নিশ্চিত করেছেন মালিঙ্গা নিজেই। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও মালিঙ্গার সিদ্ধান্তে রাজি হয়েছে।

সেই হিসাবে আগামী ২৬ জুলাই (শুক্রবার) কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচটি খেলবেন মালিঙ্গা। আর এই ম্যাচে ভক্তদের মাঠে এসে খেলা দেখার জন্য অনুরোধ করেছেন তিনি।

স্ত্রীর ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় লাসিথ মালিঙ্গা বলেছেন, ‘শুক্রবারই আপনারা আমাকে শেষ ওয়ানডে ম্যাচ খেলতে দেখবেন। আপনারা যদি পারেন তাহলে স্টেডিয়ামে এসে ম্যাচটি দেখুন।’

ওয়ানডে ক্রিকেট ছাড়লেও টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে মালিঙ্গার। তার চোখ আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। এই বিশ্বকাপে প্রথমে বাছাইপর্বে অংশ নিতে হবে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলকে।

এ বিষয়ে মালিঙ্গা বলেছেন, ‘আশা করি, এই টুর্নামেন্টে আমি খেলার সুযোগ পাব। কিন্তু আমার চেয়ে যদি ভালো খেলোয়াড় থাকে তাহলে আমি বাদ পড়লে মনে কিছু করব না।’

এর আগে ২০১১ সালে তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মালিঙ্গা। ইনজুরির কারণে লংগার ভার্সনের ক্রিকেট থেকে সরে দাঁড়িয়ে তিনি শুধু সীমিত ওভারের ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন লঙ্কান এই পেসার।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার ছিলেন মালিঙ্গা। সাত ম্যাচ খেলে ১৩ উইকেট শিকার করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার জয়ের নায়ক ছিলেন তিনি। ইংল্যান্ড বিশ্বকাপে মোট তিন ম্যাচে জয় পায় লঙ্কানরা।

ওয়ানডে ক্রিকেটে শ্রীলঙ্কার তৃতীয় সেরা উইকেটশিকারি বোলার হিসাবে ক্যারিয়ারের ইতি টানবেন মালিঙ্গা। বর্তমানে ২১৯টি ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ৩৩৫। ৫২৩ উইকেট নিয়ে শীর্ষে আছেন মুত্তিয়া মুরালিধরন। আর ৩৯৯ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন চামিন্দা ভাস।

(ঢাকাটাইমস/২৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :