গুজব ছড়ানোর অভিযোগে কুমিল্লায় যুবক গ্রেপ্তার

প্রকাশ | ২৪ জুলাই ২০১৯, ১৮:০৪

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

‘নির্মাণাধীন পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত প্রয়োজন’ গুজব ছড়ানো এবং প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীর বিকৃত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ারের অভিযোগে শামিম হোসেন নামে আরও এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার ভোরে কুমিল্লার বুড়িচং উপজেলার নাজিরা বাজার এলাকার জাহাঙ্গীর ট্রেডার্সের দ্বিতীয় তলা বাড়ি থেকে পুলিশের সাইবার ক্রাইম টিম ওই যুবককে গ্রেপ্তার করে।

শামিম লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার রাঘালিয়া এলাকার মৃত ওজিউল্লার ছেলে।

এর আগে ৬ জুলাই পদ্মা সেতু নিয়ে ফেসবুকে গুজব ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানো অভিযোগে জেলার তিতাস থেকে খোকন মিয়া নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

ব্রিফিংয়ে সৈয়দ নুরুল ইসলাম বলেন, ‘নির্মাণাধীন পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এমন গুজব ও বিভ্রান্তিকর তথ্য ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছে শুধুই সরকারের উন্নয়নমূলক কাজকে বাধাগ্রস্ত করতে। আমরা বিভিন্ন মাধ্যমে তদন্ত করে দেখেছি যারাই এসব কাছে জড়িত সবাই সরকারবিরোধী লোক।’

তিনি বলেন, ‘গুজবে কুমিল্লায় এখনও কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে কুমিল্লা সদর, মুরাদনগর এবং লাকসাম উপজেলায় ছেলেধরা সন্দেহে ৫-৬টি গণপিটুনির ঘটনা ঘটেছে। পুলিশ আহতদের উদ্ধার করে চিকিৎসা দিয়ে জিজ্ঞাসাবাদ করেছে। কুমিল্লায় ছেলেধরা সন্দেহে জনতার হাতে যারাই গণপিটুনির শিকার হয়েছেন তারা সকলেই গরিব, দুস্থ ও মানসিক ভারসাম্যহীন মানুষ।’

সর্বশেষ তিনি গুজব ও বিভ্রান্তিকর তথ্যে কান না দিয়ে সবাই সচেতন হওয়ার আহবান জানান।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এলএ)