নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল পটুয়াখালী উইমেন চেম্বার

প্রকাশ | ২৪ জুলাই ২০১৯, ১৮:৫৩ | আপডেট: ২৪ জুলাই ২০১৯, ১৯:৩১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পটুয়াখালী জেলায় নারী উদ্যোক্তা উন্নয়নের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি এবং ব্যবসায়িক প্রসারের লক্ষ্যে ‘নারী উদ্যোক্তা উন্নয়ন’ বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

স্কাউট ভবনে পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশন এবং পটুয়াখালী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর যৌথ উদ্যোগে আয়োজন করে। প্রশিক্ষণে ক্যাটারিং, বিউটি পার্লার, বুটিক ও হস্তশিল্পসহ বিভিন্ন ব্যবসায়ে নিয়োজিত নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করছেন।

২৩ জুলাই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ও নারী উদ্যোক্তা উন্নয়ন উইং এর প্রধান ফারজানা খান এবং পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটুয়াখালী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি ইসমাত জেরিন খান।

ফাউন্ডেশনের ব্যবস্থাপক মুহাম্মদ মাসুদুর রহমান পটুয়াখালীতে নারী উদ্যোক্তা উন্নয়নে প্রশিক্ষণ আয়োজনের গুরুত্ব তুলে ধরেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী পটুয়াখালী জেলার নারী উদ্যোক্তাসহ মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। তিনি উদ্যোক্তা উন্নয়নের মাধ্যমে আত্মকর্মসংস্থান তৈরি করে পটুয়াখালী জেলার বেকারত্ব দূরীকরণ এবং অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যে এরুপ প্রশিক্ষণ ভবিষ্যতে আরও ব্যাপকভাবে আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশন এবং পটুয়াখালী উইমেন চেম্বারের প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/ ২৪জুলাই/জেআর)