মানিকগঞ্জে কলেজছাত্র হত্যায় চারজনের ফাঁসির আদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ২১:০২

মানিকগঞ্জের সিঙ্গাইরে কলেজছাত্র রাসেল হত্যা মামলায় চার আসামির ফাঁসির আদেশ ও একজনের সাত বছরের কারাদণ্ড অনাদায়ে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হয়রত আলী, শামসু মিয়া, রকিব আহম্মেদ ও জাহাঙ্গীর। সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন হেলালুর রহমান। মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে ২৬ নভেম্বর সিংগাইর উপজেলার পূর্ব ভাকুম গ্রামের আনসার ফকিরের ছেলে সাভার লিজেন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাসেলকে ডেকে নিয়ে যায় এক বন্ধু। এর পর থেকে রাসেল নিখোঁজ থাকে। পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে মুক্তিপণের টাকা চাওয়া হয়। বিকাশের মাধ্যমে মুক্তিপণের জন্য দুই দফা ৩৫ হাজার টাকাও দেয়া হয়। এব্যাপারে সিংগাইর থানায় নিখোঁজের বিষয়টি জানিয়ে রাসেলের বাবা সাধারণ ডায়েরি করেন।

ঘটনার ছয় দিন পর রাসেলের লাশ পাশের হাউজিং কোম্পানির পরিত্যাক্ত স্থান থেকে পুলিশ উদ্ধার করেন। পুলিশ তদন্ত করে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের চিহ্নিত করে আদালতে গত বছর ১২ জুলাই অভিযোগপত্র দাখিল করে। আদালত মোট ২২ জনের সাক্ষ্যগ্রহণ করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় দেন। রাষ্ট্রপক্ষে এ মামলা পরিচালনা করেন এপিপি আহসান হাবিব ও আসামি পক্ষে অ্যাডভোকেট খলিলুর রহমান।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :