রোমে বাংলাদেশ সমিতি ইতালির আনন্দমেলা

ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ২১:০৫

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ সমিতি ইতালির আয়োজনে তিন দিনব্যাপী গ্রীষ্মকালীন আনন্দমেলা শেষ হয়েছে।

ইতালির রাজধানী রোমের সেন্তসেল্লের মাঠে আয়োজিত এই আনন্দমেলার প্রধান অতিথি ছিলেন দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

বেলুন উড়িয়ে ও আতশবাজি ফোটানোর মধ্যদিয়ে এই মেলাটির উদ্বোধন করেন রাষ্ট্রদূত। পাশাপাশি তিনি ঐক্যবদ্ধভাবে ও বিশাল এই আয়োজনের জন্য বাংলাদেশ সমিতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতেও এই ধরনের আয়োজন অব্যাহত রেখে বিদেশিদের কাছে দেশীয় সংস্কৃতিকে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক জহিরুল আলম।

এই সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ সমিতির প্রথম নির্বাচিত সভাপতি কেএম লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহসভাপতি রব ফকির, জসিমউদ্দিন, ইতালি বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন, বাংলাদেশ সমিতি ইতালির সিনিয়র সহসভাপতি এমডি ফয়সাল, সহসভাপতি জহিরুল ইসলাম, মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বাবুল, ইস্রাফিল বারী, লোকমান ভূঁইয়া, হেলাল রায়হান, অর্থ সম্পাদক মোজাহিদ হাসান রতন, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী, প্রচার সম্পাদক হাবীব মোকদমসহ বিভিন্ন সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়িক ও নারী সংগঠন এবং ইতালিস্থ যুবসমাজ ও শরীয়তপুর সদরের নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন ভেনিস থেকে আগত ব্যবসায়ী জাহাঙ্গীর আলম ভূঁইয়া ও ভেনিস বাংলা গ্রুপের চেয়ারম্যান আবু সাইদ এমডি রিয়াজ।

পাশাপাশি রোমের বিভিন্ন প্রান্ত থেকে আসা নারী পুরুষ ও শিশুরা এই মেলায় অংশগ্রহণ করেন অত্যন্ত স্বতঃস্ফূর্তভাবে।

বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী ও সাধারণ সম্পাদক জহিরুল আলম বলেন, এই আয়োজন অত্যন্ত সফল হয়েছে। তিন দিনব্যাপী এই আনন্দমেলাটি দীর্ঘদিন বাঙালি কমিউনিটি স্মরণ রাখবে। এবং আগামী প্রজন্মের কাছে বাংলা কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরার প্রয়াসে কাজ করবে।

মেলার অন্যতম আয়োজন ছিল রোমের কমিউনিটিতে অবদানস্বরূপ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের মধ্যে উল্লেখযোগ্য বাংলাদেশ বাংকার সমিতি রোম, বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালি, বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতিসহ ব্যবসায়ী ও সামাজিক ব্যক্তিত্ব এবং বাংলা প্রেসক্লাব ইতালিকে সম্মাননা প্রদান করে।

তিন দিনব্যাপী এই গ্রীষ্মকালীন আনন্দমেলায় সাংস্কৃতিক আয়োজনটি সঞ্চালনা করেন মাহবুব প্রধান, নয়না আহমেদ ও শামিমা পপি। ইউরোপের জনপ্রিয় মিউজিশিয়ান সাদ শহীদের সঙ্গীত পরিচালনায় লন্ডন থেকে আগত নুরজাহান শিল্পী, সামস তামান্না, ইতালির বলোনিয়া থেকে মানসিব, ভেনিস থেকে শাকিলসহ রোমের কাজী জাকারিয়া, তাহেরুল ইসলাম, পুতুল, আতিক হাজারী, রত্না বসাক, মুরাদ খান, নিষিতা এবং শিশু শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

আনন্দমেলায় বাঙালি বিভিন্ন খাবারের স্টল ছিল। প্রতিদিন সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে এই আনন্দমেলা।

তিন দিনব্যাপী এই গ্রীষ্মকালীন আনন্দমেলার শেষ দিনে লাকী কুপনের বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং পুরস্কার ও প্রদান করা হয়।

উপস্থিত সকল প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশ সমিতি ইতালির কার্যকরী পরিষদের সকল নেতৃবৃন্দ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :