দেবোত্তর সম্পত্তি আত্মসাৎ: সাব রেজিস্ট্রারসহ দুজন কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৯, ১৯:১২
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জে দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলায় সংশ্লিষ্ট সাব রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার ও মহন্ত এস্টেটের সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা তাদের জামিন আবেদন নাকচ করে এ আদেশ দেন।

উচ্চ আদালতের দেওয়া চার সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষে আজ বৃহস্পতিবার তারা সেশন জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, সরকারের অনুমতি ছাড়াই গোমস্তাপুরের মোহন্ত এস্টেটের প্রায় ৪৪ একর দেবোত্তর সম্পত্তি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসসহ আটজনের নামে দলিলের মাধ্যমে হস্তান্তর করেন ওই এস্টেটের সেবায়েত ক্ষিতিশ চন্দ্র। আর নিয়মভঙ্গ করে ওই জমি রেজিস্ট্রি করেন গোমস্তাপুরের তৎকালীন সাব-রেজিস্টার বসু প্রদীপ কুমার (বর্তমানে নওগাঁর পত্নীতলায় কর্মরত)। রাষ্ট্রীয় অধিগ্রহণ ও প্রজাস্বত্ব আইন-১৯৫০ অনুযায়ী সরকারের অনুমতি ছাড়াই দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করার অভিযোগে গত ১৮ জুন দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন বাদী হয়ে গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন।

সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারি, সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস, সাব রেজিস্ট্রার বসু প্রদীপ কুমারসহ ১০ জনকে ওই মামলায় আসামি করা হয়।

এই মামলায় উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন মহন্ত এস্টেটের সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারি ও সাব রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার।

ঢাকাটাইমস/২৫জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :