দিনাজপুরে ‘ভুল চিকিৎসায়’ রোগীর মৃত্যু, হাসপাতাল সিলগালা

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৯, ২০:২০

দিনাজপুরের বিরামপুরে ‘আনাসা’ নামে একটি প্রাইভেট হাসপাতালে অপারেশনের সময় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে সংশ্লিষ্ট হাসপাতালের এক ‘কথিত চিকিৎসক’কে বৃহস্পতিবার আটক করেছে পুলিশ। উপজেলা প্রশাসন হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দিয়ে সিলগালা করেছে।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামন জানান, উপজেলা বিসকিনি গ্রামের আবু তালেবের স্ত্রী রেশমা খাতুন বিজলীকে জরায়ুতে সমস্যার কারণে বুধবার সকালে আনাসা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করানো হয়। হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন সংক্রান্ত কোন পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই বিকালে কথিত ডাক্তার ফারজানা ইয়াসমিন জলি নিজেই জরায়ু অপারেশন করার কথা বলে রোগীকে অপারেশন থিয়েটরে নিয়ে যান। সেখানে কথিত ডাক্তার জলি অপারেশন করার সময়ে রোগীর মৃত্যু ঘটে। পরে তড়িঘড়ি করে হাসপাতাল কর্তৃপক্ষ রেশমার লাশ বের করে দেয়। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা ক্লিনিক ঘেরাও করে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের বিচারের দাবিতে বিক্ষোভ করতে থাকেন। সেখানে অন্যান্য চিকিৎসক ও নার্সদের না পেয়ে নির্বাহী হাকিম হাসপাতালটি বন্ধ করে সিলগালা করে দেন।

পুলিশ জানিয়েছে, কথিত ডাক্তার ফারজানা ইয়াসমিন জলির নিকট চিকিৎসকের ডিগ্রির কোন কাগজপত্র পাওয়া যায়নি। তিনি নার্স থেকে ডাক্তার সেজেছেন।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :