বাঁচতে চান ত্রিশালের দুই যুবক

প্রকাশ | ২৫ জুলাই ২০১৯, ২০:৩৫

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার দুই যুবক জহিরুল ইসলাম ও মাসুম চিকিৎসাধীন অবস্থায় জীবনের সাথে পাঞ্জা লড়ছেন। এই দুই যুবক সকলের ভালোবাসা ও সহযোগিতা নিয়ে বাঁচতে চান।

ত্রিশাল সরকারি নজরুল কলেজের মেধাবী ছাত্র জহিরুল ইসলামের একটি কিডনি পুরোপুরি ও অপরটির ৯৫ শতাংশই নিস্তেজ হয়ে গেছে।
চিকিৎসকরা জানান, তার দ্রুত কিডনি প্রতিস্থাপনের জন্য মোটা অংকের টাকার প্রয়োজন। জহিরুল ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
জহিরুলের বাবা জালাল উদ্দিন ত্রিশাল পৌরসভার ৩নং ওয়ার্ডের চরপাড়া এলাকার বাসিন্দা। তিনি জানান,  পুত্র জহিরুলকে বাঁচাতে তার পক্ষে এত টাকা সংগ্রহ করা কোনভাবেই সম্ভব না।

কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসার জন্য অসহায় বাবা সমাজের বৃত্তবানদের সহয়তা কামনা করেছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা, বিকাশ  ০১৩০৬ ৩৪১৮২৪।

অপরদিকে, বছর দুই আগে ময়মনসিংহের ত্রিশালের ধানীখোলা ইউনিয়নের দক্ষিণ ভাটিপাড়া গ্রামের মাসুমের কোমরের নিচের দিকে হাড়ের ভেতর টিউমার ধরা পড়ে। পরে ওই টিউমারের অস্ত্রপ্রচার করা হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা মাসুমকে ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে দুই মাস ১৮ দিন চিকিৎসা দেয়ার পর চিকিৎসকরা স্বজনদের জানান তার অবস্থা আশঙ্কাজনক। সেই সঙ্গে পরামর্শ দেয়া হয় ভারতের বেলুর সিএমসিতে ভর্তি করে উন্নত চিকিৎসা নেয়ার জন্য। তাতে প্রায় ১০ লাখ টাকা ব্যয় হবে বলে জানান পঙ্গু হাসপাতালের চিকিৎসকরা।

মাসুমের পিতা নুরুল ইসলাম স্থানীয় মসজিদের ইমাম ছিলেন। তিনিও বার্ধক্যজনিত কারণে শষ্যাশায়ী। নুরুল ইসলামের নিজস্ব কোন জমিজমা নেই। তার পরিবারের পক্ষে চিকিৎসার ওই ব্যয়ভার বহন করা কোনভাবেই সম্ভবপর নয়। তাই স্বাভাবিক জীবনে ফিরতে সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেন মাসুম। মাসুমের ব্যক্তিগত বিকাশ নাম্বার-০১৭৯৯-২৩০৩৬৩।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এলএ)