বগুড়ায় ‘৩৩৩’-এ কল দিলেই মিলছে নাগরিক সেবা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৯, ২০:৪১

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কল সেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে। মাঠ পর্যায়ে কল সেন্টার ‘৩৩৩’-এর কার্যক্রম প্রচারণার জন্য বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, সরকারি সেবাপ্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণযুক্ত স্থানসমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে দেশের যে কোন জেলার যে কেউ ‘৩৩৩’ এই নম্বরে কল দিয়ে উপকৃত হবেন। তথ্য জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে নাগরিকরা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাতে পারবেন।

এছাড়া ‘৩৩৩’ এর এসএমএস, পুশ-পুল এসএমএস ও ইউএসএসডি প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবাও এখান থেকে পাওয়া যাবে। ২০১৮ সালের ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ এই কল সেন্টারের উদ্বোধন করেন। তার নির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই (এক্সেস টু ইনফরমেশন) নাগরিকদের সেবা নিশ্চিত করতে এই কল সেন্টার পরিচালনা করে আসছে।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :