শাকিল রিজভী বিজিআইসির পরিচালক নির্বাচিত

অর্থনৈতিক প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৯, ২২:২১

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি ও ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক প্রেসিডেন্ট মো. শাকিল রিজভী পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির (বিজিআইসি) শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির বার্ষিক সাধারণ সভায় তিনি পরিচালক নির্বাচিত হন।

জানা গেছে, শাকিল রিজিভী সেকেন্ডারি মার্কেট থেকে কোম্পানিটির ২ শতাংশের বেশি শেয়ার কিনেছেন। এর পরিপ্রেক্ষিতে এজিএমে উপস্থিত শেয়ারহোল্ডাররা তাকে পরিচালক নির্বাচিত করেন।

বিজিআইসির পরিচালক নির্বাচিত হওয়ার বিষয়ে শাকিল রিজভী সংবাদমাধ্যমকে বলেন, বিজিআইসি একটি ভালো মৌলসম্পন্ন কোম্পানি। এ কারণে কোম্পানিটির শেয়ারে বিনিয়োগে তার বেশ আগ্রহ ছিল। এই কোম্পানির ২ শতাংশের বেশি শেয়ার কেনা হওয়ায় তিনি এর পরিচালনা পর্ষদে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন। এর পরিপ্রেক্ষিতে আজ অনুষ্ঠিত এজিএমে তাকে পরিচালক নির্বাচন করা হয়।

পুঁজিবাজারে অনেক প্রতিষ্ঠানের শেয়ারের দামই এখন যৌক্তিক পর্যায়ে আছে মনে করেন বিজিআইসির নবনির্বাচিত পরিচালক শাকিল রিজভী। বলেন, তাই এখন বিনিয়োগ করার সুযোগ অনেক।

শাকিল রিজভী ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্য প্রতিষ্ঠান শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ২০১০-১১ ও ২০১১-১২ মেয়াদে ডিএসইর সভাপতি ছিলেন। তিনি তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডেরও একজন পরিচালক।

(ঢাকাটাইমস/২৫জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :