ঘুরে দাঁড়িয়েছে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৯, ২০:০৩ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৯, ১৬:০৩

শুরুর ধাক্কা কাটিয়ে ওঠেছে লঙ্কানরা। করুণারত্নে ও কুশল পেরেরা ব্যাটে ভালোই এগুচ্ছে স্বাগতিকরা। পেসার শফিউলের বলে ব্যক্তিগত ৭ রানে বিদায় নেন ওপেনার অভিস্কা ফারনান্দো। এরপর আস্তে আস্তে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা।

শুক্রবার কলম্বোতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নেমেছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। সর্বশেষ, ১১ ওভারে এক উইকেটে ৮১ রান তুলেছে শ্রীলঙ্কা।

বিশ্বকাপ শেষেই ছুটি নিয়েছেন দলের সেরা তারকা সাকিব আল হাসান। ব্যক্তিগত কারণে নেই লিটন দাস। সঙ্গে শেষ মুহূর্তে যোগ হয়েছে মাশরাফি বিন মতুর্জা ও মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরি। এই চার ক্রিকেটারকে ছাড়াই নতুন মিশনে বাংলাদেশ। ওয়ানডেতে দলের নেতৃত্বে প্রথমবারের মতো তামিম ইকবাল। তবে সব ছাপিয়ে আজ আলোচনার পুরোটা জুড়ে লাসিথ মালিঙ্গা। এটি যে তার ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ।

দেশের ১৪তম অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেন তামিম ইকবাল। নতুন অধিনায়কের চোখ শুধুই জয়ে। আগের দিন সংবাদ সম্মেলনে তেমনটাই জানিয়েছিলেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ-শ্রীলঙ্কা মুখোমুখি ওয়ানডেতে হয়েছে মোট ৪৫বার। ৭বার জিতেছে টাইগাররা। ৩৬বার হাসিমুখে মাঠ ছেড়েছে লঙ্কানরা। ২ ম্যাচে হয়নি কোন ফল। তবে সবশেষ দেখায় জয় তুলে নিয়েছিল টাইগাররা। আজ সেই তৃপ্তি নিয়েই নেমেছেন তামিম ইকবালরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন এবং শফিউল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা এবং লাসিথ মালিঙ্গা।

(ঢাকাটাইমস/২৬জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :