অস্ট্রিয়ায় ‘বঙ্গবন্ধু পরিষদ’ নামে সংগঠন করেছেন জামায়াতপন্থিরা!

অস্ট্রিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৯, ২৩:৩৮

একাত্তরে যুদ্ধাপরাধে সাজা হওয়া জামায়াত ইসলামির নেতাদের সঙ্গে সখ্যতা রাখা ব্যক্তিরা অস্ট্রিয়ায় নবগঠিত বঙ্গবন্ধু পরিষদ নামে একটি সংগঠন করেছেন বলে অভিযোগ উঠেছে। আর এতে নাম জড়ানো হয়েছে অস্ট্রিয়া প্রবাসী আওয়ামী লীগ নেতাদের। এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন ভিয়েনাস্থ আওয়ামী লীগের নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধারা।

বৃহস্পতিবার ভিয়েনার রকমারি সুপার শপের হলরুমে এক আলোচনা সভায় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধারা এই নিন্দা জানান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রবীন আওয়ামী লীগ নেতা মজনু আজাদ, আর্ন্তজাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক আহমেদ ফিরোজ, পারবেজ মনোয়ার, বাবুল রহমান, ব্যবসায়ী নেতা মোশারফ হোসেন আজাদ, বীর মুক্তিযোদ্ধা শামসুল হুদা চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আহাদ চৌধুরী প্রমুখ।

আওয়ামী লীগ নেতা মজনু আজাদ বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে আমার নাম যুক্ত করে তথাকথিত বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রিয়া যে খবর প্রচার করছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। একটি বঙ্গবন্ধু সংগঠন থাকা সত্ত্বেও কারো সাথে আলোচনা না করে আরেকটি সংগঠন প্রতিষ্ঠা করা অনৈতিক। ওই সংগঠনের সভাপতি যাকে করা হয়েছে তার স্বামী জনাব আবিদ হোসেন খান তপন বিভিন্ন সময় আওয়ামী বিরোধী কাজে ভিয়েনাস্থ আওয়ামী লীগের নেতাকর্মীদের রোষাণলে পড়েন।

জনাব মজনু আজাদ আরো বলেন, আবিদ হোসেন খান তপন এবং তার স্ত্রী কখনো আওয়ামীপন্থী রাজনীতির সাথে যুক্ত ছিলেন না। অনতিবিলম্বে এই সংগঠনের আমার নাম যুক্ত করে প্রচারিত সংবাদ প্রত্যাহার করতে হবে।

আর্ন্তজাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাংবাদিক আহমেদ ফিরোজ বলেন, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রিয়া গঠন করা সম্পূর্ণ অনৈতিক। যারা জামায়াতে ইসলামের রাজনীতির সাথে পূর্বে সরাসরি জড়িত ছিলেন তাদের হাতে এই সংগঠন। এটা কোনভাবে মেনে নিবে না ভিয়েনাস্থ বঙ্গবন্ধু আদর্শের সৈনিকরা।

তিনি আরো বলেন, আবিদ হোসেন খান তপন রাজাকার আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির কার্যকরের পর তারই সভাপতিত্বে গঠিত বায়তুল মোকারম মসজিদে গায়েবানা জানাযার নামাযের ব্যাবস্থা করেন। এছাড়াও আওয়ামী লীগের সকল নেতাকর্মীর বাধা উপেক্ষা করে যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীকে ভিয়েনাতে নিয়ে আসেন এই আবিদ হোসেন খান তপন। এই বিষয়ে বর্তমান আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান ভালোভাবে অবগত আছেন। আমি অনতিবিলম্বে এই সংগঠনের বিলুপ্ত করে নতুন কমিটি করার আহবান জানাচ্ছি।

ব্যবসায়িক নেতা মোশারফ হোসেন আজাদ জানান, এই তপন সাহেব জাতির জনক বঙ্গবন্ধুর মিলাদ পড়তে মসজিদে বাধা দিয়েছিলেন। তিনি কোনভাবেই আওয়ামী রাজনীতির সাথে যুক্ত ছিলেন না। তাই আমি মনে করি অবিলম্বে এই কমিটি প্রত্যাহার করা উচিত।

বাবুল রহমান বলেন, এই বঙ্গবন্ধু পরিষদ সম্পূর্ণ অনৈতিকভাবে গঠন করা হয়েছে এবং মজনু ভাইয়ের নাম উনাকে না জানিয়ে যুক্ত করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মুক্তিযোদ্ধা শামসুল হুদা চৌধুরী এবং মুক্তিযোদ্ধা আহাদ চৌধুরী জানান বংগবন্ধুর ভাষণে উজ্জীবিত হয়ে আমরা স্বাধীনতা সংগ্রামের সংগ্রামে অংশগ্রহণ করে দেশকে শত্রুমুক্ত করেছি। কিন্ত ভাবতে খুব কষ্ট হয়ে এই জামায়াত এবং যুদ্ধাপরাধী সাথে সখ্যতা করা লোকজনের হাতে আজ বঙ্গবন্ধু পরিষদ তুলে দেওয়া হয়েছে যা আমাদের ত্রিশ লাখ শহীদ এবং মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হয়েছে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

ঢাকাটাইমস/২৬জুলাই/কেকে

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :