ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে গেইল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৯, ১০:৩৪

ভারতের বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে নেওয়া হল সিনিয়র ওপেনার ক্রিস গেইলকে। আগামী ৮ আগস্ট তিন ম্যাচের একদিনের সিরিজ শুরু হচ্ছে। বাঁ-হাতি ওপেনার জন ক্যাম্পবেল, ব্যাটসম্যান রস্টন চেজ ও অলরাউন্ডার কিমো পলকেও ১৪ জনের দলে ফেরানো হয়েছে। আগামী ৮ আগস্ট গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম ম্যাচ, ১১ আগস্ট ও ১৪ আগস্ট ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলা হবে।

গত মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে গেইল বলেছিলেন যে, বিশ্বকাপের পরই তিনি অবসর গ্রহণের পরিকল্পনা করেছেন। কিন্তু টুর্নামেন্ট চলাকালে মত বদল করে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে সিরিজে খেলবেন বলে জানান তিনি।

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে স্বঘোষিত "ইউনিভার্স বস" এর একটি রেকর্ড গড়ার সুযোগ থাকছে। একদিনের ক্রিকেটে এখন তাঁর রান ১০,৩৩৮। আর ১১ রান করলেন ক্যারিবিয়ান ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারাকে টপকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে একদিনের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহের নজির গড়বেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে লারার সংগ্রহ ১০,৩৪৮ রান।

ওয়েস্ট ইন্ডিজের অন্তর্বর্তী হেড কোচ ফ্লয়ড রেইফের বলেছেন, গেইল খুবই মূল্যবান ক্রিকেটার। তাঁর প্রচুর অভিজ্ঞতা রয়েছে। তাই তাঁকে দলে পাওয়াটা খুবই ভালো ব্যাপার।

দলে আরও বেশি ভারসাম্য আনতে ক্যাম্পবেল, চেজ ও পলকে ফিরিয়ে আনা হয়েছে। অন্যদিকে, সুনীল অ্যাম্ব্রিস, ডোয়েন ব্র্যাভো, শ্যানন গ্যাব্রিয়েল ও অ্যাশলে নার্স দলে জায়গা পাননি। বিশ্বকাপে দলের হয়ে খেলা বাকি খেলোয়াড়রা থাকছেন। রেইফার বলেছেন, দলে অভিজ্ঞ ও তরুণ খেলোয়াড়দের মিশ্রণ রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: জ্যাসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, রস্টন চেজ, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, শেল্ডন কটরেল, ওশানে থমাস, কেমার রোচ।

(ঢাকাটাইমস/২৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :