তুমুল ব্যস্ত জাহিদ হাসান

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৯, ১২:০১

নাট্য জগতের ব্যস্ত অভিনেতাদের অন্যতম জাহিদ হাসান। সেই যে নব্বইয়ের দশকে তিনি ঢুকেছেন অভিনয় জগতে, তারপর থেকে সারা বছর তাকে লাইট ও ক্যামেরা নিয়েই ব্যস্ত থাকতে দেখা যায়। বয়সের ঘর পঞ্চাশ পেরিয়েও এখনও তিনি সমান তালে অভিনয় করে যাচ্ছেন এ প্রজন্মের অভিনয়শিল্পীদের সঙ্গে পাল্লা দিয়ে। তার সারা বছরের ব্যস্ততা বিশেষ কোনও উৎসবকে সামনে রেখে যেন হয়ে যায় বহুগুণ।

সেই ধারাবাহিকতায় আগামী কোরবানির ঈদকে সামনে রেখেও তুমুল ব্যস্ত ‘আরমান ভাই’ খ্যাত অভিনেতা জাহিদ হাসান। হাতে রয়েছে তার একগুচ্ছ ঈদের নাটক। তারই একটা ‘রোবটের নাম জাকির খান’। কমেডি ঘরানার এই নাটকে জাহিদ হাসানকে দেখা যাবে রোবটের আবিষ্কারক বিজ্ঞানীর চরিত্রে। এটি রচনা ও পরিচালনা করেছেন অঞ্জন আইচ। ঈদ আয়োজনে নাটকটি আরটিভিতে প্রচারিত হবে।

এ নাটক প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘প্রথমবারের মতো রোবট বিজ্ঞানী এবং রোবটের চরিত্রে অভিনয় করেছি। যে রোবটটি তৈরি করা হয়েছে তৃতীয় প্রজন্মের জন্য। আবেগ-অনুভূতিসম্পন্ন এ রোবটটি অনেকটা মানুষের মতোই। কমেডি ধাঁচের এ নাটকটিতে অভিনয় করে ভালো লেগেছে। আশা করছি দর্শকও নাটকটি পছন্দ করবেন।’

এতো গেল একটি নাটকের কথা। ঈদে জাহিদ হাসানের হাতে রয়েছে আরও কয়েকটি নাটকের কাজ। সেগুলো মধ্যে রয়েছে সাগর জাহানের পরিচালনায় ‘হেভিওয়েট মিজান’, আবু হায়াত মাহমুদের ‘হযবরল’, শ্রাবণী ফেরদৌসীর পরিচালনায় ‘আমিও মানুষ’, শেখ সেলিমের ‘সামচু ভাই সংগ্রামী হতে চায়’। সবগুলো নাটকেই জাহিদ হাসানকে দেখা যাবে মূল ভূমিকায়।  

তবে শুধু অভিনয় নয়, ঈদের দুটি নাটক পরিচালনাও করবেন জাহিদ হাসান। পাশাপাশি ঈদের পর তার পরিচালিত ‘হুলুস্থুল’ নামের একটি ধারাবাহিকের প্রচার শুরু হবে। জাহিদ হাসান অভিনীত গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। সম্প্রতি প্রকাশ হয়েছে সেটির পোস্টার। এদিকে চলতি মাসে তার অভিনীত ভারতীয় ছবি ‘সিতারা’ মুক্তি পায়। এ ছবির নায়িকা ওপার বাংলার রাইমা সেন।

ঢাকাটাইমস/২৭ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :