‘নদী দখলকারী-দূষণকারী প্রভাবশালী হলেও ছাড় নয়’

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০১৯, ২৩:৪৪ | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৯, ২৩:৩৪

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নদী দখলকারী ও দূষণকারী যত বড় প্রভাবশালী হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। সকল মিল-ফ্যাক্টরির মালিকদের আইন মানতে হবে। কোন অবস্থাতে তারা নদীতে বর্জ্য ফেলতে পারবেন না।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা পরিষদ কার্যালয়ের হল রুমে মেঘনা নদী দূষণ ও দখল রোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, নদী দখল ও দূষণ রোধে সরকার কঠিন অবস্থানে রয়েছে। নদী দখল রোধে প্রধানমন্ত্রী একটি কমিটি গঠন করে দিয়েছেন। সেই কমিটি নদী দখল রোধে কাজ করছে। মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ঢাকার দুটি সিটি করপোরেশনকে নিয়ে আমরা সমন্বয়ে কাজ করে যাচ্ছি। ডেঙ্গু রোগ নিয়ে সরকার সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। ডেঙ্গুর চিকিৎসার জন্য সারা দেশের হসপাতালগুলোতে কঠোরভাবে বলা হয়েছে।

মতবিনিময় সভায় স্থানীয় সরকারের সচিব হেলাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজি ) আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন ও আড়াইহাজার উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন মন্ত্রনালয়ের সচিব ও ঢাকা বিভাগের জেলা প্রশাসক, প্রকল্প পরিচালক, উপজেলার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসাররা। পরে মন্ত্রী তার টিম নিয়ে মেঘনা নদী পরিদর্শন করেন।

ঢাকাটাইমস/২৭জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :