মাদারীপুরে চলছে ছাত্রলীগের একাংশের হরতাল

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৯, ০৮:২০

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে রবিবার সকাল ৬টা থেকে সংগঠনের একাংশের ডাকা আধাবেলার হরতাল চলছে মাদারীপুরে। ফলে দূরপাল্লার কোনো পরিবহন ছেড়ে যায়নি মাদারীপুর থেকে। তবে অটোরিকশা, ইজিবাইক, নছিমনসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা গেছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবরও পাওয়া যায়নি। আইন-শৃঙ্খলার রক্ষায় মাঠে রয়েছে পুলিশের একাধিক টিম।

জানা যায়, গেল সপ্তাহে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

এই ঘোষণার পর থেকে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পক্ষে-বিপক্ষে চলে সভা-সেমিনার, মিছিল ও মিটিং। গ্রুপ দুটির নেতৃত্ব রয়েছেন মাদারীপুরে বিরাজমান সাবেক নৌপবিহন মন্ত্রী শাজাহান খান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের কর্মী সমর্থকরা। ফলে ছাত্রলীগেরও এই দুই গ্রুপের প্রভাব পড়েছে।

পুনরায় সাধারণ সম্পাদক তানভিরকে স্বপদে বহাল না করলে আরও কঠোর আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন তার কর্মী-সমর্থকরা।

মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক ঢাকাটাইমসকে বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগ তানভীর মাহমুদকে অব্যাহতি দিয়েছে। তিনি সদ্য সমাপ্ত নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। এটা হয়তো ভালোভাবে নেয়নি কেন্দ্রীয় ছাত্রলীগ, তাই তাকে অব্যহতি দেয়া হয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তই চূড়ান্ত। ছাত্রলীগ করবে আর নৌকার বিরুদ্ধে অবস্থান নেবে এটা হতে পারে না।’

মাদারীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, ‘হরতালে যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলার জন্যে জেলা পুলিশের পক্ষ থেকে একাধিক টিম মাঠে আছে। কেউ পিকেটিং করার চেষ্টা করলে প্রতিহত করা হবে।’

(ঢাকাটাইমস/২৮জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :