জমিদার রিয়াজের স্ত্রী ফারিয়া

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৯, ১২:২৯

অমর নায়ক সালমান শাহর মৃত্যু পরবর্তী সময়ে বাংলা চলচ্চিত্রে দারুণ প্রভাব বিস্তার করেছিলেন চিত্রনায়ক রিয়াজ। নব্বইয়ের দশকে অভিষেক হওয়ার পর শাবনূর ও পূর্ণিমার সঙ্গে জুটি বেঁধে উল্লেখযোগ্য হারে কয়েকটি সুপারহিট ছবি উপহার দিয়েছেন এই নায়ক। কিন্তু গত কয়েক বছর ধরে একেবারেই চলচ্চিত্রে দেখা যায় না রিয়াজকে। গুঞ্জন রয়েছে, মাঝে চলচ্চিত্রে অশ্লীলতা ঢুকে পড়ায় অনেকটা অভিমানে তিনি বড় পর্দায় কাজ করা ছেড়ে দেন।

তবে বড় পর্দায় দেখা না গেলেও অভিনয় থেকে ইস্তফা দেননি এক সময়ের ক্ল্যাসিক নায়ক রিয়াজ। বৈমানিক থেকে অভিনয়ে আসা এ তারকা এখন নিয়মিতই কাজ করেন ছোটপর্দায়। অবশ্য কথাসাহিত্যিক ও পরিচালক হুমায়ূন আহমেদের বদৌলতে বহু আগে থেকেই তার টিভির পর্দায় চলাফেরা। এই নির্মাতার অনেক নাটকে অভিনয় করেছেন রিয়াজ। হুমায়ূন আহমেদ প্রয়াত হয়েছেন অনেক আগে। কিন্তু ছোটপর্দা ছাড়েননি রিয়াজ। মাঝে মাঝেই তাকে টেলিভিশন নাটকে দেখা যায়। প্রতি ঈদে থাকে তার একাধিক নাটক।

সেই ধারাবাহিকতায় এবারও দর্শকদের হতাশ করছেন না রিয়াজ। আসছে ঈদে দর্শক তাকে পাবেন জমিদারের ভূমিকায়। একটি টেলিছবিতে এমনই চরিত্র দেয়া হয়েছে রিয়াজকে। টেলিছবিটির নামও ‘জমিদার’। এটি পরিচালনা করেছেন এসএ হক অলিক। টেলিছবিটিতে রিয়াজের বিপরীতে দেখা যাবে শবনম ফারিয়াকে। এই অভিনেত্রীকে রয়েছেন জমিদার রিয়াজের স্ত্রীর ভূমিকায়।

সম্প্রতি গাজীপুরের বেশ কয়েকটি স্থানে টেলিছবিটির দৃশ্যধারণ হয়েছে। এটির গল্পে দেখা যাবে, রিয়াজের পূর্বপুরুষরাও জমিদার ছিলেন। এখনও সেই সম্মান ও প্রতিপত্তি তাদের রয়েছে। ফলে এখনও সেভাবেই চলাফেরা করেন তিনি। এলাকার নামকরা কালু ডাকাত একদিন জমিদার বাড়িতে ডাকাতি করতে আসে। এরপরই ঘটতে থাকে নানা ঘটনা। টেলিছবিতে কালু ডাকাতের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় নাট্য নির্মাতা সালাহউদ্দিন লাভলু।

টেলিছবিটি সম্পর্কে নায়ক রিয়াজ বলেন, ‘অনেকদিন পর ভালো একটি গল্প পেলাম। তাই অভিনয় করেও বেশ স্বাচ্ছন্দ্য লেগেছে। শবনম ফারিয়ার সঙ্গে আমার পর্দা রসায়ন অনেক পুরনো। আশা করছি এই টেলিছবিতেও আমাদের অভিনয় দর্শকদের ভালো লাগবে।’

টেলিছবিটিতে রিয়াজ ও শবনম ফারিয়া ছাড়াও আরও অভিনয় করেছেন দিলারা জামান ও স্মরণ সাহা প্রমুখ। আসছে কোরবানি ঈদের আয়োজনে এটি বাংলাভিশনে প্রচারিত হবে বলে জানান নির্মাতা এসএ হক অলিক।

ঢাকাটাইমস/২৮ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :