কুমিল্লায় সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক

প্রকাশ | ২৮ জুলাই ২০১৯, ১৩:২৮

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় পাঁচ লাখ টাকা মূল্যের সেগুন কাঠসহ কাভার্ডভ্যান আটক করা হয়েছে। রবিবার জেলার সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকায় ওই কাভার্ডভ্যানটি আটক করা হয়।

কুমিল্লা বন বিভাগ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী ফরেস্ট চেক স্টেশনে কুমিল্লা বন বিভাগ অভিযান চালায়। অভিযান পরিচালনার সময় ঢাকা অভিমুখী একটি কাভার্ডভ্যানকে (ঢাকা মেট্টো-ড ১৪-৪৩৫০) সংকেত দিলে চালক সংকেত অমান্য করে দ্রুতগতিতে পালাতে চেষ্টার করে। পরে কাভার্ডভ্যানটি আটক করতে আরেকটি গাড়ি নিয়ে পিছু ধাওয়া করা হয়। চালক ও হেলপার সদর দক্ষিণের ধনাইতরী এলাকায় গাড়িটি থামিয়ে দৌড়ে পালিয়ে যান।

কুমিল্লা বন বিভাগের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুল করিমের নির্দেশে অভিযান পরিচালনা করা ফরেস্ট রেঞ্জার কর্মকর্তা মো. তোষাররফ হোসেন জানান, আটককৃত কাভার্ডভ্যান তল্লাশি করে ভেতরে প্রায় ২৫০ ঘনফুট সেগুন গোল কাঠ পাওয়া যায়। গাড়িতে কাঠের বৈধতার স্বপক্ষের কাগজপত্র বা বন বিভাগের কোনো হাতুড়ি চিহ্ন পাওয়া যায়নি। অবৈধভাবে পাচার হওয়া জব্দকৃত কাঠে বাজার মূল্য প্রায় পাঁচ লাখ টাকা।

তিনি আরও জানান, আটকের পর স্থানী ব্যবস্থাপনায় অবৈধ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান শাকতলাস্থ কুমিল্লা বন বিভাগে আনা হয়েছে। এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন, বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেন, বন প্রহরী এম এ মান্নান ও আবুল কালাম আজাদ।

(ঢাকাটাইমস/২৮জুলাই/জেবি)