বন্যার্তদের পাশে ডাক্তার রেজাউল করিম

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৯, ১৭:০৩

দেশের উত্তরের জেলাগুলো এখনো বন্যায় ভাসছে। পানিবন্দি হয়ে আছে লাখ লাখ মানুষ। খাবার, বিশুদ্ধ পানি, ওষুধ, জ্বালানি সংকট তীব্র আকার ধারণ করছে এসব বন্যাদুর্গত এলাকায়। বন্যার্ত এসব মানুষ এখন ত্রাণের জন্য হাহাকার করছে। সরকারের পাশাপাশি কিছু সামজিক সংগঠন এবং ব্যক্তি উদ্যোগে এসব বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ হচ্ছে স্বপ্ল পারিসরে।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক বিভাগের সহকারী অধ্যপক ডা. রেজাউল করিম এসব বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

গতকাল তিনি সাঘাটা উপজেলার বটতলাবাজার, মথরপাড়া, পচাবস্তা এলাকার বন্যাকবলিতদের মাঝে শুকনা খাবার বিতরণ করেন। এসব খাবার পেয়ে সাধারণ এসব মানুষ কিছুক্ষণের জন্য খুশিতে আত্মহারা হয়ে ওঠেন। তারা বলেন, ‘এভাবে যদি সমাজের বিত্তবানরা অসহায়দের পাশে দাঁড়ায় তাহলে যে কোন দুর্যোগে সাধারণ মানুষের ভোগান্তি কমবে। তারা আশা করছেন বিপদ মুহূর্তে তাদের পাশে অন্যরাও দাঁড়াবেন।’

ডাক্তার রেজাউল করিম বন্যা শুরুর পর থেকেই নিজস্ব একটি মেডিকেল টিম গঠন করে কবলিত এলাকায় ফ্রি চিকিৎসা সেবাও দিচ্ছেন। প্রতিদিন বিভিন্ন স্পটে ওই মেডিকেল টিম বানভাসীদের স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। বন্যা শেষ হওয়া পর্যন্ত এই সেবা কার্যক্রম চলবে বলে তিনি জানান।

দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণকে সাধুবাদ জানিয়ে সাঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির বলেন, ডাক্তার রেজাউল করিমের মত সব বিত্তবান যদি এসব অসহায় মানুষের পাশে দাঁড়াতো তাহলে দ্রুত সময়ের মধ্যে এই দুর্যোগ কাটিয়ে উঠতো।

ত্রাণ বিতরণকালে আরো উপস্থিত ছিলেন- ব্যবস্যায়ী মাহফুজার রহমান, মথরপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন, সাইদুর রহমান, শফিকুল ইসলাম, ইসরাফিল, আজম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :