মুশফিকের দুই রানের আক্ষেপ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৯, ১৯:০১

এই আক্ষেপ হয়তো সারাজীবন পোড়াবে মুশফিকুর রহিমকে। রবিবার মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’। চার নম্বর পজিশনে ব্যাট করতে নেমে ১১০ বল খেলে ৯৮ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এই ইনিংস খেলার পথে তিনি ছয়টি চার মেরেছেন ও একটি ছক্কা হাঁকিয়েছেন।

৪৯তম ওভার শেষে মুশফিকের ব্যক্তিগত সংগ্রহ ছিল ৯৫ রান। শেষ ওভারে বোলিংয়ে আসেন লঙ্কান পেসার নুয়ান প্রদীপ। ওভারের প্রথম বল থেকে এক রান নেন মুশফিক। দ্বিতীয় বলে রান আউট হয়ে যান তাইজুল। তৃতীয় বলে স্ট্রাইক পেলেও এক রানের বেশি নিতে পারেননি মুশফিক। চতুর্থ বলে স্ট্রাইকে ছিলেন মোস্তাফিজুর রহমান। এই বল থেকে বাই সূত্রে তিন রান আসে।

পঞ্চম বলে বাউন্ডারি মেরে সেঞ্চুরি করতে পারতেন মুশফিক। অথবা এই বলে রান না নিয়ে শেষ বলে তিনি স্ট্রাইকে থাকতে পারতেন। কিন্তু তিনি সেটি না করে এক রান নিয়ে মোস্তাফিজকে স্ট্রাইক দেন। শেষ বলে ২ রান নেন মোস্তাফিজ। আর আফসোস নিয়ে মাঠ ছাড়তে হয় মুশফিককে।

সেঞ্চুরি না করতে পারলেও মুশফিক আজ দারুণ একটি কীর্তি গড়েছেন। তৃতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসাবে ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিক। এর আগে তামিম ইকবাল ও সাকিব আল হাসান ছয় হাজার রানের গণ্ডি পার করেন। ওয়ানডেতে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে মুশফিক ‍তৃতীয় সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। ২১৫টি ওয়ানডেতে মুশফিকের রান ৬ হাজার ৯০। ৬৮৯০ রান করে শীর্ষে আছেন তামিম। ৬৩২৩ রান করে দ্বিতীয় অবস্থানে আছেন সাকিব।

শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়। উইকেটে আসা যাওয়ার মধ্যে ব্যাটসম্যানরা। এক পর্যায়ে মনে হচ্ছিল, বাংলাদেশ কি ৫০ ওভার ব্যাট করতে পারবে? দলের রান ২০০ পার হবে? দলের এমন বিপর্যয়ের মধ্যে লড়াই চালিয়ে গেলেন মুশফিকুর রহিম। করলেন হাফ সেঞ্চুরি। দলীয় ১১৬ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর মুশফিকের সঙ্গে দারুণ পার্টনারশিপ গড়েন মিরাজ। এই দুই ব্যাটসম্যানের উপর ভর করে লড়াই করার মতো পুঁজি পেয়েছে বাংলাদেশ। রবিবার স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৮ রান সংগ্রহ করেছে টাইগাররা।

(ঢাকাটাইমস/২৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :