ইনসেনটিভ বোনাসের দাবিতে জনতা ব্যাংকে আন্দোলন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৯, ২০:১৬

ঈদের আগেই ইনসেনটিভ বোনাস পরিশোধের দাবিতে আন্দোলন শুরু করেছেন জনতা ব্যাংকের কর্মচারীরা। ২০১৭ সালে দেওয়া হলেও ২০১৮ সালে ইনসেনটিভ বোনাস থেকে বঞ্চিত করার চেষ্টা চলছে বলে দাবি করছেন তারা।

আজ রবিবার জনতা ব্যাংকের প্রধান কার্যালয়ের নিচতলায় জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারী ইউনিয়ননের নেতা-কর্মীদের ইনসেনটিভ বোনাসের দাবিতে স্লোগান দেন।

মোজাম্মেল হক নামের এক আন্দোলনকারি জানান, অন্যান্য বছর জুন-জুলাই মাসের আগেই ইনসেনঠিব বোনাস হয়ে যায়। কিন্তু এবার ঈদ ঘনিয়ে আসার পরও কর্তৃপক্ষের কোনো সাড়া-শব্দ নেই। অনেক কর্মচারী সারা বছর এটার দিকে তাকিয়ে থাকেন।

মাইনুদ্দিন চৌধুরী নামের একজন কর্মচারী বলেন, গত বছর (২০১৭) তিনটা ইনসেনটিভ বোনাস দেওয়া হয়েছে। কিন্তু এ বছর না দেওয়ার ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, ‘নিয়ম অনুযায়ী আমরা চেয়ারম্যান বরাবর আবেদন জানিয়েছি। কিন্তু এখন পর্যন্ত কোনো উত্তর পাইনি।’

ইনসেনটিভ বোনাসের দাবিতে চেয়ারম্যানের কাছে দেওয়া চিঠিতে বলা হয়েছে, ‘স্বাধীনতার পর থেকে অত্র ব্যাংকের ইনসেনটিভ বোনাস প্রতি বছরই ঈদুল আজহার পূর্বেই ব্যাংকে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীদের প্রদান করা হয়। কিন্তু এই বছর ঈদুল আজহা এসে পড়লেও এই বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষকে ইনসেনটিভ বোনাস প্রদানের বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায়নি। ফলে ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে হতাশা সৃষ্টি হয়েছে। ’

পবিত্র ঈদুল আজহার আগেই ব্যাংকের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীদের ইনসেনটিভ বোনাস দেওয়ার  জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে চিঠিতে।

এ বিষয়ে জনতা ব্যাংকের এমডিসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনো মন্তব্য করতে রাজি হননি তারা।

(ঢাকাটাইমস/২৮জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :