এক দশক পর একসঙ্গে

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৯, ১১:৩৮

চলচ্চিত্রে অভিনয়ের জন্য নায়ক-নায়িকাদের যেমন জুটি থাকে, সংগীতের জগতেও তেমন গায়ক-গায়িকাদের জুটি থাকে। যাদের দ্বৈত কণ্ঠের গান বিমোহিত করে শ্রোতাদের। সংগীত জগতের তেমনই এক জুটি রবি চৌধুরী ও আঁখি আলমগীর। একসঙ্গে বেশ কিছু দর্শকনন্দিত গানে তারা কণ্ঠ দিয়েছেন। তাদের একটি মিক্সড অ্যালবামও রয়েছে।

কিন্তু এ খবর বহু পুরনো। দীর্ঘ ১০ বছর একসঙ্গে সুরে ভাসেন না বাংলা সংগীতের দুই তারকা রবি চৌধুরী ও আঁখি আলমগীর। নতুন খবর হলো, অবশেষে তারা সেই বিরতি ভেঙেছেন। ১০ বছর পর আবারও একসঙ্গে গলা মেলাতে চলেছেন। আসছে ঈদুল আযহায় ‘পাঁচফোড়ন’ নামে একটি ম্যাগাজিন অনুষ্ঠানের জন্য তারা গান গাইছেন।

আঁখি ও রবির নতুন গানটির শিরোনাম এখনও প্রকাশ হয়নি। শুধু জানা গেছে, গানটির কথা লিখেছেন কিংবদন্তী গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। সংগীতায়োজন করেছেন বিনোদ রায়। সুর দিয়েছেন রবি চৌধুরী। সম্প্রতি গায়কের স্টুডিওতে আঁখি আলমগীরের অংশের রেকর্ডিং হয়েছে। খুব শিগগির রবি চৌধুরী তার অংশের রেকর্ডিং করবেন বলে জানান।

দীর্ঘদিন পর আঁখি আলমগীরের সঙ্গে গান গাওয়া প্রসঙ্গে রবি চৌধুরী বলেন, ‘আঁখির সঙ্গে আমার অনেক দর্শকনন্দিত গান রয়েছে। আমাদের একটি দৈত অ্যালবামও আছে। মাঝে অনেক বছর ধরে আমাদের একসঙ্গে গান গাওয়া হয়নি। আবার সুযোগ এসেছে। সেটা অবশ্য ‘পাঁচফোড়ন’-এর কল্যাণে। আশা করি, গানটি সবার ভালো লাগবে।’

ঢাকাটাইমস/২৯ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :