বারভিডার সভাপতি আব্দুল হক সম্পাদক শহীদুল

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০১৯, ১৯:৫১ | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৯, ১৮:৫৩

রিকন্ডিশন্ড গাড়ি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকেলস ইমপোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশনের (বারভিডা)  সভাপতি নির্বাচিত হয়েছে আব্দুল হক আর  সাধারণ সম্পাদক হয়েছেন শহীদুল ইসলাম।

সোমবার বারভিডা নির্বাচন বডির সচিব এম আব্দুল মজিদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয় ২০১৯-২০২১ দ্বিবার্ষিক মেয়াদের নির্বাচন গত ২৭ জুলাই  ভোট গ্রহন অনুষ্ঠিত হয় । এতে ২৫ সদস্য বিশিষ্ট কার্যনিবার্হী পরিষদ নির্বাচিত হয়। নির্বাচনে আব্দুল হক এর নেতৃত্বাধীন “গণতান্ত্রিক পরিষদ” নিরঙ্কুশ সংখ্যাগরিষ্টতা অর্জন করে।

সোমবার (২৯জুলাই) কার্যনির্বাহী পরিষদ সদস্যদের মধ্য থেকে ১২টি কর্মকর্তা পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট আব্দুল হক বিনা প্রতিদ্বন্ধিতায় তৃতীয় বারের মত বারভিডার প্রেসিডেন্ট নির্বাচিত হন। এইচ.এন.এস. অটোমোবাইলস এর স্বত্বাধিকারী মোহাম্মদ শহীদুল ইসলাম, সেক্রেটারী জেনারেল নির্বাচিত হন।

এছাড়া নব-নির্বাচিত কর্মকর্তা ও কার্যনির্বাহী সদস্যরা হলেন এস এম আনোয়ার সাদাত প্রথম সহ-সভাপতি, সাইফুল ইসলাম (সম্রাট) দ্বিতীয় সহ-সভাপতি, জসিম উদ্দিন মিন্টু তৃতীয় সহ-সভাপতি, এম এ . হাসিব (হাসনু) যুগ্ন সাধারণ সম্পাদক, আনিছুর রহমান কোষাধক্ষ্য, সাইফুল আলম যুগ্ন কোষাধক্ষ্য, খন্দকার আব্দুল মুমিন (পাপ্পু) সাংগঠনিক সম্পাদক,  ফরিদ আহমেদ প্রচার ও প্রকাশনা সম্পাদক, ডা. হাবিবুর রহমান খান পরিকল্পনা ও উন্নয়ণ সম্পাদক, বেনজির আহমেদ সাংস্কৃতিক সম্পাদক।

কার্যনের্বাহী পরিষদ সদস্য হলেন – আবু হোসেন ভ’ইয়া (রানু),  সৈয়দ জগলুল হোসেন , জিয়াউল ইসলাম, নাজমুল আলম চৌধুরী, আহসানূর রহমান আরজু, ইউনূছ আলী, কাউছার হামিদ, আসলাম সেরনিয়াবাত, আব্দুল আওয়াল, বেলায়াত হোসেন, জহির উদ্দিন  মো. বাবর চৌধুরী, আনিছুর রহমান খান, মাহবুবুর রহমান।

দেশের পরিবহন বহরে গত ৪২ বছর ধরে রিকন্ডিশন্ড মোটর গাড়ি আমদানী, বিপনন ও সরবরাহে য্ক্তু ব্যবসায়ীদের প্রতিষ্ঠান বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইর্ম্পোটার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন-বারভিডা।

২০১৯-২০ মেয়াদের এই নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। গণতান্ত্রিক ঐক্য পরিষদের নেতৃত্ব দেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালক ও বারভিডার সাবেক সভাপতি মালিক আব্দুল হক, যিনি হকস বের মালিক। অপর প্যানেল সম্মিলিত পরিষদের নেতৃত্বে ছিলেন অটোকন গ্রুপের আব্দুল হামিদ শরীফ।

নির্বাচনে আব্দুল হকের নেতৃত্বাধীন গণতান্ত্রিক ঐক্য পরিষদ নিরঙ্কুশ জয় পায় । পরিচালনা পর্ষদের ২৫ জনের মধ্যে ২২ জনই বিজয়ী হয়েছে এই প্যানেল থেকে।

এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল  ৬৮৯ জন। প্যানেল ছিল  ২টি। আর  ৯ জন সতন্ত্র নির্বাচন করেন। তবে সতন্ত্রের কোন প্রার্থী জয়ী হয় নি। সম্মিলিত পরিষদ থেকে তিন জন জয়ী  হয় তারা হলেন আসলাম সেরনিয়াবাত, কাউছার হামিদ, ইউনুস আলী।
নির্বাচন পরিচালনা করেন বারভিডা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআই এর সাবেক প্রথম সহ সভাপতি মোহাম্মদ আলী, সদস্য এস.এম জাহাঙ্গীর হোসেন  এবং আমিন হেলালী।

ঢাকা টাইমস/ ২৯ জুলাই/ আরএ/ জেআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :