অতিরিক্ত মনে হলেও বিল বেশি নয়: স্কয়ার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০১৯, ২০:৪৯ | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৯, ২০:৪৬

২২ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত রোগীর কাছে এক লাখ ৮৬ হাজার টাকা বিল করার বিষয়ে একটি ব্যাখ্যা দিয়েছে রাজধানীর স্কয়ার হাসপাতাল। তারা দাবি করেছে, আপাত দৃষ্টিতে বিল বেশি মনে হলেও প্রকৃত পক্ষে এটা বেশি ছিল না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীনের মৃত্যুতে তারা মর্মাহত বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

২৫ জুলাই ফিরোজ কবিরকে মুমূর্ষু ও লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ থেকে বিশেষ অ্যাম্বুলেন্সে স্কয়ার হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হাসপাতালে মাত্র ২২ ঘণ্টা চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু এই সময়ের মধ্যে হাসপাতালের বিল আসে এক লাখ ৮৬ হাজার টাকা। এত টাকা বিল আসার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা-সমালোচনা।

সোমবার এ ঘটনায় একটি ব্যাখ্যা দিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠায় স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন রোগী হাসপাতালে ভর্তির প্রথম দিনেই সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা ও ব্যবস্থাগুলো নেওয়া হয়ে থাকে। ফিরোজের ক্ষেত্রেও একই প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে। এ কারণেই আপাতদৃষ্টিতে অল্প সময়ে বিলের পরিমাণ বেশি বলে মনে হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ফিরোজ কবিরকে অচেতন ও লাইফ সাপোর্টে থাকা অবস্থায় স্কয়ারে নিয়ে আসা হয়। তার মুখ, নাক ও প্রস্রাবের সঙ্গে রক্তপাত হচ্ছিল। সেখানে ভর্তির সময়ই তাকে চিকিৎসকরা ডেঙ্গু শক সিন্ড্রোম, সেপটিক শক, একিউট কিডনি ইনজুরির রোগী বলে শনাক্ত করে। তাকে এজন্য লাইফ সাপোর্টের সর্বোচ্চ সাপোর্ট দিতে হচ্ছিল। এছাড়াও তার চিকিৎসার জন্য প্রয়োজনী সব ব্যবস্থা এবং ওষুধ হাসপাতাল থেকে সরবরাহ করা হয়।

ফিরোজের স্বজনেরা বিভিন্ন অজুহাতে মোট বিলের এক লাখ ৮৬ হাজার ৪৭৪ টাকার মধ্যে মাত্র ৫৭ হাজার টাকা পরিশোধ করেছেন বলেও দাবি করা হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে বিলের বিষয়টি নিয়ে রবিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তদন্ত শুরু করে। সোমবার শুনানির কথা থাকলেও মঙ্গলবার শুনানির হবে বলে জানিয়েছে অধিদপ্তর।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

করোনায় ধূমপায়ীদের মৃত্যু হার ৩ গুণ বেশি: গবেষণা

বিদায়ী উপাচার্যের অনিয়ম-দুর্নীতির প্রশ্নে যা বললেন ডা. দীন মোহাম্মদ

বিএসএমএমইউতে নতুন উপাচার্যকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি  

অ্যানেস্থেসিয়ায় হ্যালোথেন ব্যবহার বন্ধ করতে বললো স্বাস্থ্য সেবা বিভাগ, কেন এ নির্দেশ?

হার্ট অ্যাটাক ও স্ট্রোকের ঝুঁকি কমায় বাদাম!

স্বাধীনতা দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প

বিশ্ব যক্ষ্মা দিবসে জানুন সংক্রামক এ রোগের লক্ষণ ও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত

মৃগী রোগ সম্পর্কে কতটা জানেন? এর লক্ষণ আর চিকিৎসাই বা কী?

এক যুগ আগেই জানা যাবে আপনি মূত্রাশয়ের ক্যানসারে আক্রান্ত কি না

কীভাবে চিনবেন প্রাণঘাতী অগ্ন্যাশয়ের ক্যানসার? বাঁচতে হলে জানুন

এই বিভাগের সব খবর

শিরোনাম :