৫৪ বলে গেইলের ১২২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০১৯, ১৬:১৯ | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৯, ১৬:০৮

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের সিরিজ এখনও শুরু হয়নি। ক্যারিবিয়ান সফরের জন্য বিরাট কোহলির দল রওয়ানা হয়েছে সোমবার রাতে। ক্রিস গেইল যে বিধ্বংসী ফর্মে রয়েছেন, সেই খবর হয়তো পৌঁছায়নি ভারতের ক্রিকেটারদের কাছে। কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা টুর্নামেন্টে মন্ট্রিল টাইগার্স বনাম ভ্যাঙ্কুভার নাইটস ম্যাচে ব্যাটে ঝড় তোলেন ‘ক্যারিবিয়ান দৈত্য’।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে ভারতের ক্যারিবিয়ান সফর। টি-টোয়েন্টির জন্য গেইলকে রাখা হয়নি দলে। ওয়ানডের দলে অবশ্য রয়েছেন গেইল। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় তাঁর এই ফর্ম ভারতের চিন্তা বাড়াতেই পারে।

সোমবার গ্লোবাল টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ‘ভ্যাঙ্কুভার নাইটস’-এর হয়ে ‘ক্যারিবিয়ান দৈত্য’ মাত্র ৫৪ বলে ১২২ রানের অপরাজিত ইনিংস খেলেন। আরও একবার তিনি প্রমাণ করলেন বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টে কেন তার এত কদর! গেইলের বিধ্বংসী ইনিংসে সাজানো ছিল ১২টি ছক্কা ও সাতটি চার। গেইলের শতরানে ভ্যাঙ্কুভার নাইটস ২০ ওভারে করে তিন উইকেটে ২৭৬ রান।

গেইলের মারমুখী ব্যাটিংয়ের পরে সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা শুরু হয়। গেইলের এমন দুরন্ত ইনিংসের পরেও ম্যাচের নিষ্পত্তি অবশ্য হয়নি। মন্দ আবহাওয়ার জন্য ম্যাচটাই পরিত্যক্ত হয়ে যায়।

ম্যাচ শেষ না হলেও গেইলের ইনিংস মন জিতে নিয়েছে সবার। গেইলকে পরে বলতে শোনা যায়, ‘ব্যাটিং সহায়ক উইকেট ছিল। ব্যক্তিগতভাবে ২০০ রান করতে চেয়েছিলাম। কিন্তু সেটা আর হলো না। মেঘলা আবহাওয়া ছিল। ভাল বোলিং করে দুই পয়েন্ট ঘরে তোলাই লক্ষ্য ছিল। কিন্তু, সেটা আর সম্ভব হল না। ওরা (মন্ট্রিল টাইগার্স) আমাকে দ্রুত ফেরাতে চেয়েছিল। কিন্তু, ওদের দুর্ভাগ্য।’

(ঢাকাটাইমস/৩০ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :