বিএইচবিএফসি’র ইতিহাসে সর্বোচ্চ পরিমাণ ঋণ মঞ্জুর

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৯, ১৭:৩৭

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন বিএইচবিএফসি’র ২০১৮-২০১৯ অর্থবছরে ঋণ মঞ্জুরির পরিমাণ ৫৫৩.০৬ কোটি টাকা- যা করপোরেশনের ইতিহাসে সর্বোচ্চ। বিগত অর্থবছরে ঋণ মঞ্জুরি ছিল ৪০১.৬১ কোটি টাকা।

আদায় কার্যক্রমেও বিশাল অগ্রগতি সাধিত হয়েছে। আলোচ্য অর্থবছরে আদায় হয়েছে ৫২৯.৩৩ কোটি টাকা। গত বছর যা ছিল ৫০৬.৫১ কোটি টাকা। আদায় হার ৮৯.৭% হতে ৯২.৫৭% উন্নীত হয়েছে। এছাড়া শ্রেণিকৃত ঋণের হার ১.০৬% হ্রাস পেয়ে ৬.৬২% দাঁড়িয়েছে।

২০১৮-২০১৯ অর্থবছরে করপোরেশন ১৬৮.৯৬ কোটি টাকা মুনাফা অর্জন করেছে। যা গত বছর তুলনায় ১২.৬৭ কোটি টাকা বেশি। ২০১৮-১৯ অর্থবছরে বিএইচবিএফসি’র মোট প্রদত্ত ঋণের ব্যালেন্স ১৫৩.৩৭ কোটি টাকা বৃদ্ধি পেয়ে ৩২৫০.০০ কোটি টাকা দাঁড়িয়েছে। 

২০১৮-২০১৯ অর্থবছরের ঋণ মঞ্জুরি, বিতরণ ও আদায়ে প্রচলিত নীতিমালার যথাযথ পরিপালন, উন্নত তথ্য প্রযুক্তি ব্যবহার, টেকসই পরিকল্পনা এবং দক্ষ ব্যবস্থাপনার ফলে করপোরেশনের সব সূচকে ইতিবাচক অগ্রগতি সাধিত হয়েছে। পূর্বের গতানুগতিক ব্যবস্থাপনা আমুল পরিবর্তন সাধনের ফলে অভ্যন্তরীণ কন্ট্রোল ব্যবস্থাপনায় যেমন গতিশীলতা বৃদ্ধি পেয়েছে তেমনি করপোরেশনের সেবা সবার নিকট খুব দ্রুত পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে।

বর্তমানে সারা দেশে কর্পোরেশনের ৮৪টি অফিসের মাধ্যমে ঋণ কার্যক্রম পরিচালনা করে আসছে। নতুন নতুন প্রোডাক্ট, সুদের হার হ্রাসকরণ এবং সহনীয় মাসিক কিস্তি ও সরল সুদের কারণে প্রতিনিয়ত করপোরেশনের ঋণের চাহিদা বাড়ছে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :