সিআইইউর ভিসির সঙ্গে অধ্যাপক অমিত-তসলিমের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৯, ১৮:২৯

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কলকাতা বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. অমিত দে ও ঢাকা বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এ তসলিম। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের উপাচার্যের কক্ষে তারা এই সৌজন্য সাক্ষাৎ করেন। এই সময় বোর্ড অব ট্রাস্টিজ সৈয়দ মাহমুদুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে সিআইইউর কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন দুই অধ্যাপক। তাদের আলোচনায় উঠে আসে ভাষা, সংস্কৃতি, সুফিবাদ, ইতিহাস, উচ্চশিক্ষা, গবেষণাসহ নানান বিষয়।

অনুষ্ঠানে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, একটি মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে এই প্রতিষ্ঠানকে গড়ে তুলতে মানসম্মত শিক্ষা ছড়িয়ে দেয়ার পাশাপাশি সব ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে।

উন্নত পাঠদান, গবেষণা কার্যক্রম বৃদ্ধি, শিক্ষকদের মানোন্নয়নসহ শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে তার বিশ^বিদ্যালয় নিরলস কাজ করে যাচ্ছে বলে এই সময় উল্লেখ করেন তিনি।

সৌজন্য সাক্ষাতে আসা দুই অধ্যাপক সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হকের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। তারা নিজেদের অভিমত তুলে ধরার পাশাপাশি এই বিশ^বিদ্যালয়কে সব ধরনের সহযোগিতার কথা জানান।

বিশিষ্ট ইতিহাসবিদ ও কলকাতা বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. অমিত দে সিআইইউর শিক্ষাকার্যক্রম দেখে তার মুগ্ধতার কথা জানান। তিনি ইতিহাসসমৃদ্ধ জ্ঞান আহরণের পরামর্শ দিয়ে সবাইকে বেশি বেশি তথ্যে ডুবে থাকার কথা তুলে ধরেন। অন্যদিকে ঢাকা বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এ তসলিম উচ্চশিক্ষায় গুণগত মান বৃদ্ধি নিয়ে তার অভিমত তুলে ধরেন। টেকসই উন্নয়নে আন্তর্জাতিকমানের শিক্ষার কোনো বিকল্প নেই বলে অনুষ্ঠানে মন্তব্য করেন এই অর্থনীতিবিদ।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :