জার্মানির কমার্স ব্যাংকের সঙ্গে ইস্টার্ন ব্যাংকের ঋণ চুক্তি

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ৩০ জুলাই ২০১৯, ২০:০৯ | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৯, ১৯:৪৬

বাংলাদেশের শীর্ষস্থানীয় আর্থিকপ্রতিষ্ঠান ইস্টার্র্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) সম্প্রতি জার্মানির কমার্স ব্যাংক এজির সঙ্গে একটি মাস্টার ট্রেড ঋণ চুক্তি (এমআরটিএ) সম্পাদন করেছে। চুক্তিটি জার্মানি এবং বাংলাদেশের মধ্যে কারবারি ব্যবসা উন্নয়নে সহায়তা করবে।

উল্লেখ্য, এই দুটি আর্থিকপ্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা করে আসছে। অফসোর ব্যাংকিংয়ের মাধ্যমে নিজস্ব গ্রাহকদের ট্রেড ফাইন্যান্স সুবিধা প্রদানের লক্ষ্যে ইবিএল বিভিন্ন উন্নয়ন আর্থিক প্রতিষ্ঠান থেকে বৈদেশিক মুদ্রা সংগ্রহ ছাড়াও বিদেশি পার্টনারদের কাছ থেকে স্বল্প মেয়াদী ঋণ গ্রহণ করে থাকে।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং কমার্স ব্যাংক এজির আঞ্চলিক প্রধান- ভারত উপমহাদেশ এবং আসিয়ান আলেক্সান্ডার মনডর্ফ সম্প্রতি ঢাকায় চুক্তিটি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক আহমেদ শাহিন, আন্তর্জাতিক ব্যবসা ও অফসোর ব্যাংকিং প্রধান ওবায়েদুল ইসলাম, কমার্স ব্যাংক এজির সিনিয়র রিলেশনশিপ ম্যানেজার- ভারত উপমহাদেশ এবং আসিয়ান ক্রিস্টিয়ান মুলবাওয়ের এবং ঢাকাস্থ প্রধান প্রতিনিধি তৌফিক আলী।

(ঢাকাটাইমস/৩০জুলাই/বিজ্ঞপ্তি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :