কানাডায় চার বাংলাদেশির লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
| আপডেট : ৩০ জুলাই ২০১৯, ২২:০৫ | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৯, ১৯:৪৮

কানাডার টরন্টো শহরের মারখাম এলাকার ক্যাসেলমোর অ্যাভিনিউয়ের একটি বাসা থেকে গত রবিবার চার বাংলাদেশির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মিনহাজ নামে এক যুবক মা-বাবা, নানি ও বোনের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে ধারণা করছে পুলিশ।

নিহত চারজন হলেন মোহাম্মদ মুনির, তার স্ত্রী মুক্তা জামান, তাদের মেয়ে মিকা ও মুনিরের শাশুড়ি।

স্থানীয় ইয়র্ক রিজিওনাল পুলিশ বাসার সামনে থেকে ২৩ বছর বয়সী মিনহাজ জামানকে গ্রেপ্তার করেছে। তিনি নিহত জামান মুনির ও মুক্তা জামান দম্পতির একমাত্র ছেলে বলে জানা গেছে।

পুলিশ মিনহাজ জামানের বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করেছে। সোমবার তাকে ইয়র্ক নিউমার্কেট আদালতে হাজির করা হয়। পুলিশ রিমান্ডের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।

স্থানীয় পুলিশ অ্যান্ডি পেটেনডেন স্থানীয় সংবাদকর্মীদের বলেন, ‘এই মুহূর্তে হত্যার ঘটনায় অন্য কোনো সন্দেহভাজনের খোঁজ করছি না। আমরা বিশ^াস করি, আটক ব্যক্তি হত্যার ঘটনায় অভিযুক্ত।’

ইয়র্ক পুলিশ জানায়, রবিবার দুপুর ৩টায় তাদের কাছে একটি ফোনে বলা হয় মারখামের ক্যাসেলমোর অ্যাভিনিউয়ের একটি বাড়িতে কয়েকজন আহত অবস্থায় পড়ে আছেন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে চারটি শরীর পড়ে থাকতে দেখে। কিন্তু ততক্ষণে কেউ বেঁচে নেই।

পুলিশ জানায়, মিনহাজ জামান প্রথমে তার এক বন্ধুকে ফোন দিয়ে হত্যাকাণ্ডের কথা জানায়। তখন ওই বন্ধু পুলিশকে ফোন দিয়ে হত্যার কথা জানায়।

স্থানীয় প্রতিবেশীরা জানায়, মিনহাজ জামান ইয়র্ক ইউনিভার্সিটির থেকে ঝরে পড়া শিক্ষার্থী। তিনি সবসময় স্বল্পভাষী এবং শান্ত স্বভাবের ছিলেন। পরবর্তী সময়ে ধীরে ধীরে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। গত রবিবার বাবা, মা, নানি ও ছোট বোনকে তিনিই হত্যা করেন। তারপর তিনি ‘পারফেক্ট ওয়ার্ল্ড ভয়েড’ নামের অ্যাডভেঞ্চার ফ্যান্টাসি গেমের মাধ্যমে হত্যাকাণ্ডর ঘটনা জানান।

স্থানীয় গণমাধ্যমে মিনহাজ জামানের গেমের মাধ্যমে হত্যাকাণ্ডের পোস্টটির স্ক্রিনশটে দেখানো হয়। তাতে দেখা যায়, অভিযুক্ত মিনহাজ তার বাবা, মা, বোন ও নানিকে হত্যার কথা লিখেন। গত এক বছর ধরে তিনি এই ধরনের পোস্ট দিয়ে আসছিলেন। এ কারণে কেউ তার পোস্ট বিশ্বাস করেনি।

মিনহাজ জানান, বিশ্ববিদ্যালয় থেকে ঝরে পড়ায় হতাশ হয়ে পড়েন। তখন থেকে এ হত্যাকাণ্ডের পরিকল্পনা করতে থাকেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :