ময়মনসিংহ হাসপাতালে ৬৬ ডেঙ্গু রোগী

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৯, ১৮:৩৯

রাজধানী ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৬৬ জন রোগী।

হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার জানান, ভর্তিকৃতদের কেউই ময়মনসিংহে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হননি। আক্রান্তদের হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের ৫টি ইউনিটে নিবিড় পর্যবেক্ষণের মধ্যে চিকিৎসা দেয়া হচ্ছে।

পরিচালকের নির্দেশনায় ডেঙ্গু রোগীদের বিনামূল্যে রক্ত পরীক্ষা করা হচ্ছে ময়মনসিংহ মেডিকেলের বহির্বিভাগে।

জেলার ফুলবাড়ীয়ার গৌরীপুরের বাসিন্দা আ. কদ্দুছ জানান, এগার বছর বয়সী ভাতিজি সাদিয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হারুন আল মাকসুদ জানান, শিশুটির শরীরের তাপমাত্রা স্বাভাবিক ছিল। তার বাবা বুক ও পেট ব্যথাজনিত কারণে তাকে নিয়ে আসেন। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা না থাকায় স্থানীয় প্রাইভেট ডায়াগনোস্টিক সেন্টার থেকে পরীক্ষার পর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাকৃবির কৃষি অর্থনীতি বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন জানান, ২৬ জুলাই ঢাকার ইউনাইটেড হাসপাতালে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। ওই দিন রাতে ময়মনসিংহ ফিরে আসার পর প্রচণ্ড জ্বরের সঙ্গে শরীর ব্যথা এবং বমি বমি ভাব হয়। পরে ২৭ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হই।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আহমদের জানান, ডেঙ্গু রোগীদের জন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। মেডিসিন ওয়ার্ডগুলোয় ডেঙ্গু রোগীদের সাদা মশারির ব্যবস্থা করা হয়েছে। রোগীদের বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :