ফিরোজা বেগম পদক পাচ্ছেন ফরিদা পারভীন

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ১১:৫৪

চলতি বছর ‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ পাচ্ছেন দেশবরেণ্য লালন সংগীতশিল্পী ফরিদা পারভীন। আগামী ৪ আগস্ট বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবন মিলনায়তনে ফরিদা পারভীনের হাতে পদক তুলে দেবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার মো. এনামউজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

পুরস্কারপ্রাপ্তির ঘোষণায় উচ্ছ্বসিত লালনশিল্পী ফরিদা পারভীন। প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, ‘এটা আমার পরম সৌভাগ্য যে, ফিরোজা বেগমের মতো একজন কিংবদন্তি গায়িকার স্বনামের পুরস্কার আমি পাচ্ছি। ভীষণ ভালো লাগছে। তাছাড়া পুরস্কার পেলে তো আনন্দ হয়ই। তাই শুধু বলব, আমার খুবই ভালো লাগছে।’

‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ পুরস্কার অনুষ্ঠানের এবারের আয়োজনে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড’-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামাল উদ্দীন। পদক প্রদানের আগে আমন্ত্রিত অতিথিদের জন্য অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর কিডনির সমস্যা সহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উপমহাদেশের কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম। শিল্পীর প্রয়ানের পর তার স্মৃতি রক্ষার্থে ২০১৬ সালে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ চালু করে ঢাকা বিশ্ববিদ্যালয়।

প্রথম বছর এই পুরস্কার পেয়েছিলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। ২০১৭ সালে ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক’ পান রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। সবশেষ গত বছর এ পুরস্কার তুলে দেয়া হয় আরেক কিংবদন্তি শিল্পী রুনা লায়লার হাতে। আর চলতি বছরের পুরস্কার প্রাপ্তির জন্য মনোনিত হয়েছেন ফরিদা পারভীন।

ঢাকাটাইমস/০১ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :