রোহিঙ্গা তরুণীসহ নকল বাবা-মা আটক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ১৬:৫৫

বাংলাদেশি নাগরিকের জন্ম সনদ নিয়ে পাসপোর্ট করতে এসে ব্রাহ্মণবাড়িয়ায় মরিজান (১৭) নামে এক রোহিঙ্গা তরুণী তার নকল বাবা-মাসহ আটক হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করা হয়।

আটক বাকি দুইজন হলেন- ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের নেমতাবাদ গ্রামের মোখলেছুর রহমান ও আখাউড়া উপজেলার মনিয়ন্দ্র গ্রামের লিপা বেগম। মরিজান কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে থাকেন। তিনি মিয়ানমারের আরাকান রাজ্যের জাকির মিয়ার মেয়ে। তবে কসবা উপজেলার বিনাউটি ইউনিয়ন পরিষদ থেকে পাওয়া জন্ম সনদে মরিজানের নাম তানজিনা আক্তার ও বাবার নাম মোখলেছ মুন্সী।

ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক জামাল হোসেন জানান, দুপুরে পাসপোর্ট করার জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আমার কাছে আসে ওই রোহিঙ্গা তরুণী। তার সঙ্গে কথা বলার সময় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে রোহিঙ্গা নাগরিক। পাসপোর্ট করার জন্য যেন আমরা সন্দেহ না করি, সেজন্য সাজানো বাবা-মাকে সঙ্গে নিয়ে এসেছে। পরে তাদের তিনজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

সদর থানার কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, আমরা পাসপোর্ট অফিসের অভিযোগের প্রেক্ষিতে যাচাই-বাছাই করছি। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :