ডিবি পরিচয়ে অপরাধের চক্র

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ১৯:৪৭

টাকা নিয়ে ব্যাংকে যাওয়া ব্যক্তিরাই ছিল তাদের শিকার। কাছে ইয়াবা আছে জানিয়ে ডিবি পরিচয়ে গাড়িতে তোলা হতো। মামলার ভয় দেখিয়ে অস্ত্রের মুখে সবস্ত্র লুটে নির্জন জায়গায় ফেলে দেওয়া হতো।

দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় এই অপরাধের সঙ্গে জড়িত ছিল একটি চক্র। বুধবার রাতে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ডিবি পরিচয়ধারী ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

আটকরা হলেন: বজলু হোসেন, আফসার হোসেন বাবু, নুরুল আফসার, হারুন, আলামিন ও মঞ্জু মিয়া। উদ্ধার করা হয় তিনটি বিদেশি পিস্তল, ১০ টি গুলি, দুই হাজার পিচ ইয়াবা এবং ডাকাতি কাজে ব্যবহৃত পুলিশ স্টিকারযুক্ত মাইক্রোবাস।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন।

ডিবি পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘ব্যাংক কিংবা আর্থিক প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী ব্যক্তিকে প্রথম তারা টার্গেট করতো। টার্গেট ব্যক্তিকে অবৈধ অস্ত্রের মুখে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশ লেখা স্ট্রিকারযুক্ত গাড়িতে উঠিয়ে নেওয়া হতো। টাকা, মূল্যবান স্বর্ণলংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যেত তারা।’

‘বুধবার রাতে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ডিবি পরিচয়দানকারী ছয়জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে তিনটি বিদেশী পিস্তল, ১০ রাউন্ড গুলিসহ পুলিশ স্টিকারযুক্ত মাইক্রোবাস উদ্ধার করা হয়।’

আবদুল বাতেন বলেন, ‘বৃহস্পতিবার রাতে ডিবি পশ্চিম বিভাগের একটি টিম মোহাম্মদপুর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সাতজনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে ধারালো ছুরি উদ্ধার করা হয়। এছাড়া আইজিপির নাম ও নকল কাগজপত্র ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা নেওয়ার অভিযোগে রাজধানীর পল্টন থেকে একজনকে আটক করা হয়েছে।

ঢাকাটাইমস/০১জুলাই/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

​​​​​​​যাত্রীদের নিরাপত্তায় কমলাপুর স্টেশনে র‍্যাবের নিয়ন্ত্রণ কক্ষ

ছুটির দিনে রাজধানীর বিপণি কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

বিজিবিতে আযান ও ক্বেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

এই বিভাগের সব খবর

শিরোনাম :