রিজভীর ‘ডেঙ্গু র‌্যালি’ নির্বিঘ্নে, বাধায় মোশাররফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০১৯, ২০:৪০ | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ২০:০৫

ডেঙ্গু জ্বরের বিস্তারের মধ্যে এ নিয়ে সচেতনতা গড়তে রাজধানীতে শোভাযাত্রা করল বিএনপি। তবে দলের মুখপাত্র রুহুল কবির রিজভীর নেতৃত্বে শোভযাত্রা নির্বিঘ্নে হলেও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে মিছিলটি পণ্ড হয়ে যায় পুলিশের বাঁধায়।

কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার রাজধানীতে ডেঙ্গু সচেতনতায় শোভাযাত্রার প্রস্তুতি নেয় ঢাকা মহানগর বিএনপি। পুরান ঢাকার জজকোর্ট এলাকায় কর্মসূচিতে অংশ নিতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা।

তবে অনুমতি না থাকায় বাধা দেয় পুলিশ। পরে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় ডেঙ্গু নিয়ে বিএনপির কর্মসূচি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বলেন, ‘আমরা নির্ধারিত সময়ে মিছিল শুরু করার প্রস্তুতি নিই। এতে বিপুল নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এসময় পুলিশ এসে আমাদের র‌্যালিতে বাধা দেয়। তারা (পুলিশ) বলেছে, র‌্যালিতে অনুমতি নেই, তাই করা যাবে না।’

যদিও এর আগে অনেকটা শান্তিপূর্ণভাবে মিছিল ও লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বাধা পেয়ে পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন খন্দকার মোশারফ। তিনি বলেন, ‘এই সরকারকে সহযোগিতা করার জন্য এবং জনগনকে সচেতন করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আজ এই র‌্যালির আয়োজন করেছিল। কিন্তু আমাদের এই শান্তিপূর্ণ কর্মসূচিকে প্রশাসন পালন করতে না দেয়ায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

এর আগে সোমবার রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে মানুষের মাঝে সচেতনতা বাড়াতে দেশব্যাপী লিফলেট বিতরণ, মিছিল ও চিকিৎসাসহ নানা কর্মসূচির সিদ্ধান্ত নেয় দলটি।

পরে মঙ্গলবার বিকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থানা ও ওয়ার্ড নেতাদের সাথে মহানগরীর এক জরুরি সভায় জনসচেতনতা তৈরি করতে মিছিল ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা করে বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ।

উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, বিএনপি নেতা ইশরাক হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, ঢাকা মহানগর শ্রমিকদলের সহ-সভাপতি সুমন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাদল প্রমুখ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, যুগ্ম-সম্পাদক এ জি এম শামসুল হক, সাইফুর রহমান মিহির, দপ্তর সম্পাদক এ বি এম এ রাজ্জাক, বনানী থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাচ্চু, তিতুমীর কলেজ ছাত্রদলের নেতাকর্মীসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০১আগস্ট/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :