ডেঙ্গুতে আক্রান্ত রাজশাহীর সাংবাদিক

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০১৯, ১৯:১৬ | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ২০:৩৪

রাজশাহীর সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। বুধবার সন্ধ্যায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফেরদৌস অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের রাজশাহীর নিজস্ব প্রতিবেদক।

বৃহস্পতিবার রামেক হাসপাতালে মোট ৪৩ জন ডেঙ্গুরোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে দুজন রাজশাহীতে আক্রান্ত হয়েছেন। বাকিরা ঢাকায় আক্রান্ত হয়ে এসেছেন। সাংবাদিক ফেরদৌস দ্বিতীয় ব্যক্তি যিনি রাজশাহীতেই ডেঙ্গুরোগে আক্রান্ত হয়েছেন।

ফেরদৌস জানান, কয়েকদিন থেকেই প্রচণ্ড জ্বর তার। এছাড়া শরীর ব্যথা, দুর্বল ও শ্বাস কষ্ট হচ্ছিল। তাই বুধবার বিকালে চিকিৎসার জন্য হাসপাতালে যাই। চিকিৎসক ডেঙ্গু শনাক্তে রক্তের আরবিএস, সিবিএস ও এনএসওয়ান পরীক্ষা দেন। পরীক্ষার পর প্রতিবেদন হাতে পেয়ে জানতে পারি আমি ডেঙ্গুতে আক্রান্ত। এ কারণে সন্ধ্যায় হাসপাতালে ভর্তি হই।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাকে ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তবে কিভাবে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তিনি একদিন সংবাদ সংগ্রহের জন্য হাসপাতালে ডেঙ্গু কর্নারে এসেছিলেন বলে জানিয়েছেন।

রামেক হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান বলেন, সব এডিস মশা ডেঙ্গু রোগের জীবাণু বহন করে না। কেবল আক্রান্ত ব্যক্তিকে কামড় দিলেই ডেঙ্গুর জীবাণু পায়। এরপর কাউকে কামড় দিলে তিনিও আক্রান্ত হন। তাই খবর সংগ্রহে হাসপাতালে আসার পর এ ধরনের কোনো মশা কামড় দেয়ার কারণে সাংবাদিক ফেরদৌস সিদ্দিকী আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ঢাকাটাইমস/১আগস্ট/আরআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা