ঠাকুরগাঁওয়ে দুই দিনে ১০ ডেঙ্গু রোগী শনাক্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ২০:৩৫

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে গত দুই দিনে ১০ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রভাষ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেন।

ঠাকুরগাঁওয়ে মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ১৮ জনে দাঁড়াল। আক্রান্তদের মধ্যে ১৬ জন ঢাকা ফেরত আসা এবং দুইজন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী বর্তমানে পুরুষ মেডিসিন ওয়ার্ডে ১০ জন এবং মহিলা ওয়ার্ডে দুইজন ডেঙ্গু রোগী  চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার ও বৃহস্পতিবার দুই দিনে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ১০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে সাদিয়া সুলতানা শান্তা  ও  শানজিদা  বিশ্ববিদ্যালয়ে ভর্তির  কোচিং করার জন্য ঢাকায় যান এবং সেখানে ডেঙ্গু রোগে আক্রান্ত হন। অন্যরা  হলেন-আমিনুর রহমান,  কাঞ্চন, শাহাদত হোসেন, নুরুল হক,  নিশাত,  মেজবাউল হাসান, আশরাফুল ইসলাম, আরিফ হোসেন,  লাবু ও  মাহফুজ ।

এদিকে মঙ্গলবার রানা ও আব্দুস সালাম নামে যে দুজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়, তারাও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্য ডেঙ্গু রোগীরা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রভাষ কুমার দাশ বলেন, ‘হাসপাতালে ১২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীদের বেশিরভাগই ঢাকা ফেরত। মাত্র দুইজন ঠাকুরগাঁওয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। জেলার কোন বাসিন্দা যাতে ডেঙ্গুতে আক্রান্ত না হয় সেজন্য কিছু পরামর্শ দিয়ে লিফলেট বিতরণ শুরু করেছেন।’

(ঢাকাটাইমস/০১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :