বিএসআরএমের কারখানা পরিদর্শন সিআইইউর তড়িৎ বিভাগের শিক্ষার্থীদের

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ২০:৩৬

চট্টগ্রামের ফৌজদারহাটের বিএসআরএমের স্টিল কারখানা পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল বিভাগের সিনিয়র শিক্ষার্থীরা।

সম্প্রতি সহকারী অধ্যাপক মোর্শেদ আলমের নেতৃত্বে ‘এলএফই-১০১’ কোর্সের আওতায় একদল শিক্ষার্থী কারখানা পরিদর্শন করেন। টানা তিন দিন তারা বিএসআরএম স্টিলের পুরো উৎপাদন প্রক্রিয়া সরেজমিন ঘুরে দেখেন।

এ সময় প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল) নাফিস ইমতিয়াজ আহমেদ তাদের সঙ্গে উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা তিন দিনের এই পরিদর্শনে স্টিলের প্রস্তুত প্রণালী, ইলেক্ট্রিক্যাল ও কন্ট্রোল প্রসেস, সেফটি প্রসেসসহ নানান ধাপগুলো সম্পর্কে ব্যবহারিক জ্ঞান অর্জন করেন।

জানতে চাইলে নুসরাত বিনতে চৌধুরী নামের একজন ছাত্রী ঢাকাটাইমসকে বলেন, এতোদিন ক্লাসরুমের ভেতরে বই পুস্তকের মাধ্যমে আমরা বিভিন্ন বিষয় সম্পর্কে জেনেছি। এখানে এসে বাস্তব জ্ঞান লাভ করার সুযোগ পেয়ে আমরা আনন্দিত।

পরিদর্শনের বিষয়ে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সহকারি অধ্যাপক মোর্শেদ আলম ঢাকাটাইমসকে বলেন, এই ধরনের পরিদর্শন কার্যক্রম ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ যোগ্য প্রকৌশলী হিসেবে গড়ে তুলতে বড় অবদান রাখবে।

তিনি আরও বলেন, বিএসআরএম কর্তৃপক্ষ সিআইইউর শিক্ষার্থীদের নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। তারা ক্যারিয়ার গড়তে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে সংগ্রহ করেছেন সিভিও।

ঢাকাটাইমস/০১আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :