বগুড়ায় চার ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০১৯, ২৩:৫০ | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ২৩:২৮

বগুড়ায় অনুমোদনবিহীন এবং ডাক্তারদের জন্য নমুনা ওষুধ বিক্রির জন্য চার ওষুধ ফার্মেসিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মর্ডান মেডিকেল স্টোর, সেলিনা মেডিকেল স্টোর, আর কে মেডিকেল স্টোর এবং ফাহি মেডিকেল স্টোরকে একলাখ ১০ হাজার জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকাল চারটা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে র‌্যাব-১২ বগুড়ার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

এর আগে র‌্যাবের এই ভ্রাম্যমাণ আদালত শহরের খান মার্কেটে অভিযান পরিচালনা করতে যায়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে চলে যেতে থাকেন। এ সময় র‌্যাব সদস্যরা ওষুধ ব্যবসায়ীদের উপর লাঠিচার্জ করেন এবং চারজন আহত হন বলে অভিযোগ করা হয়েছে। পরে ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে একটি মিছিল বের করে শহরের সাতমাথায় একত্রিত হন। ব্যবসায়ীদের সরিয়ে দিতে গেলে পুলিশের ওপর তারা চড়াও হন। এসময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় কামাল উদ্দিন নামে একজনকে আটক করে পুলিশ। পরে ওষুধের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।

ব্যবসায়ীদের মারধরের বিষয়টি অস্বীকার করে র‌্যাব-১২ এর মেজর কোম্পানি কমান্ডার এসএম মোর্শেদ হাসান ঢাকাটাইমসকে জানান, এ ধরণের কোন ঘটনা ঘটেনি। আমরা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদককে সাথে নিয়ে আমাদের অভিযান পরিচালনা করেছি।

বিকাল চারটার দিকে শহরের আজিজ ম্যানশনের সামনে র‌্যাবের সদর দপ্তরের বিশেষ নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান সাংবাদিকদের জানান, স্বাস্থ্যখাতে বিভিন্ন অনিয়ম এবং জনগণ যাতে ভাল সেবা পায় সে লক্ষ্যে আমাদের এই অভিযান। অনুমোদনবিহীন এবং ফিজিশিয়ানদের জন্য স্যাম্পল ওষুধগুলো বাজারে বিক্রির খবর পেয়েছি। এছাড়া শহরের বিভিন্ন ক্লিনিকের ওটিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ ব্যবহার করা হচ্ছে। গত বুধবার থেকে এই অভিযান আমরা শুরু করেছি। আমাদের অভিযান চলমান থাকবে।

এদিকে ওষুধ ব্যবসায়ীদের মারধরের অভিযোগ এনে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি বগুড়া জেলা শাখা বৃহস্পতিবার বিকালে সংবাদ সম্মেলন করে। সম্মেলনে সোহেল ড্রাগস এর আতিকুর রহমান সোহেল, শেলী ফার্মেসির নিলু, সম্রাট ফার্মেসির সম্রাট এবং আহমেদ ফার্মেসির আহমেদ নামের চার ওষুধ ব্যবসায়ীকে লাঠিচার্জ করে আহত করা হয়েছে বলে দাবি করা হয়। সংগঠনের নেতারা বলেন, আমরা অভিযানের পক্ষে কিন্তু আমরা ব্যবসা করতে এসে মার খাব- এটা মেনে নেয়া যায় না।

(ঢাকাটাইমস/০১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :