মিস্টার ওয়ার্ল্ড প্রতিযোগিতা

বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মেহেদি

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৯, ১৫:০৬

অবশেষে পাওয়া গেল প্রথম ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ীকে। তিনি চট্টগ্রামের ফটিকছড়ির ছেলে মেহেদি হাসান ফাহিম। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটির রাজদর্শন হলে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। সেখানে মধ্যরাতে দেশের প্রথম ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’ হিসেবে মেহেদির নাম ঘোষণা করে আয়োজক প্রতিষ্ঠান এক্সপোজার লিমিটেড।

প্রতিযোগিতার মূল আয়োজনে প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন বুত্থান মার্শাল আর্টসের জনক ও বজ্রপ্রাণ ধ্যান-সাধনা পদ্ধতির প্রতিষ্ঠাতা ড. ম্যাক ইউরি, প্রখ্যাত গেরিলা যোদ্ধা ও ‘ওরা ১১ জন’ চলচ্চিত্রের নায়ক কামরুল আলম খান খসরু। গোটা অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আরজে সায়েম ও শ্রাবণ্য তৌহিদা।

এবার পাঁচ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’ হওয়ার গৌরব অর্জন করেছেন মেহেদি হাসান ফাহিম। কাজেই তিনিই চলতি মাসের শেষভাগে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিতব্য ‘মিস্টার ওয়ার্ল্ড’-এর মূল প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

বিজয়ী হয়ে উচ্ছ্বসিত মেহেদী বলেন, ‘এর আগে কখনো কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি। প্রথমবার অংশগ্রহণ করেই চ্যাম্পিয়ন হলাম। এ অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। ছোটবেলা থেকে একটা কথা শুনতাম, মানুষ তার স্বপ্নের সমান বড়। আমার স্বপ্ন পূরণ হলো। অনেক কষ্ট করেছি বলে আল্লাহ আমাকে সফলতা দিয়েছেন।’

মেহেদি আরও বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি ইমপোর্ট ব্যবসা করি। মডেলিংয়ের নেশাও আছে। সেখান থেকেই আজকের মঞ্চে বিজয়ী হলাম। আমি মনে করি, এখান থেকে আমার আসল যাত্রা শুরু হলো। সামনে কঠিন চ্যালেঞ্জ। বিশ্বের ১০১টি দেশের চ্যাম্পিয়ন প্রতিযোগীর সঙ্গে লড়াই করতে হবে। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন দেশের মুখ উজ্জ্বল করতে পারি।’

বাংলাদেশে প্রথমবার আয়োজিত ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার চূড়ান্ত বাছাইয়ে সেরা ১০ জনের মধ্যে মেহেদি ছাড়াও ছিলেন আহসান রাজ, হানিফ, এ. রব, জয়তু চৌধুরী, হামজা খান চৌধুরী, জুবায়ের খান, রাসেল আহম্মেদ, মেহেদী হাসান ও সুজন ইসলাম। কিন্তু গ্র্যান্ড ফিনালেতে বাকি নয়জনকে হারিয়ে শেষ বাজি জিতেন মেহেদি। বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মেহেদির নাম ইতোমধ্যে ‘মিস্টার ওয়ার্ল্ড’-এর ওয়েবসাইটে অন্তর্ভূক্ত হয়ে গেছে।

আগামী ২৩ আগস্ট থেকে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত হবে ‘মিস্টার ওয়ার্ল্ড’-এর মূল প্রতিযোগিতা। এর পর্বগুলো একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার করা হবে। প্রতিযোগিতায় বাংলাদেশের মেহেদি হাসান ফাহিম সহ মোট ১০৪টি দেশের প্রতিযোগী অংশ নেবেন। নূন্যতম ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার ১৮ থেকে ২৫ বছর বয়সী অবিবাহিত পুরুষ ‘মিস্টার ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন।

ঢাকাটাইমস/০২ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :