এক ওভারে ৩২ নিলেন গেইল

প্রকাশ | ০৩ আগস্ট ২০১৯, ১৬:৪৩ | আপডেট: ০৩ আগস্ট ২০১৯, ১৬:৪৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ক্রিস গেইলের দাপট চলছে গ্লোবাল টি-টোয়েন্টি প্রতিযোগিতায়। ‘ক্যারিবিয়ান দৈত্য’র দুরন্ত ৯৪ রানের জন্য শুক্রবার ভ্যাঙ্কুভার নাইটস ৬ উইকেটে হারাল এডমন্টন রয়্যালসকে।

১৬৬ রান তাড়া করতে নেমে ভ্যাঙ্কুভার নাইটস-এর শুরুটা ভাল হয়নি। শুরুতেই টোবিয়াস ভিসি-র উইকেট হারায় তারা। এরপর গেইলের সঙ্গী হন চ্যাডউইক ওয়ালটন। মাত্র ১৭ রানে তিনিও ফিরে যান।

দ্রুত উইকেট হারালেও গেইলকে থামানো যায়নি। ১৩তম ওভারে বিধ্বংসী মেজাজে ধরা দেন গেইল। পাকিস্তানি স্পিনারের ওভারে ৩২ রান নেন ‘ইউনিভার্স বস’। চারটি ছক্কা ও দুইটি বাউন্ডারি হাঁকান গেইল। ৪৪ বলে ৯৪ রান করে কাটিংয়ের বলে ফেরেন তিনি।

পরের বলেই আন্দ্রে রাসেল আউট হন। ভারতের বিরুদ্ধে প্রথম দুইটি টি-টোয়েন্টি ম্যাচে খেলতে দেখা যাবে না রাসেলকে। যে হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল ক্যারিবিয়ান অলরাউন্ডারের, সেই হাঁটুই ভোগাচ্ছে তাঁকে। সেই কারণেই ভারতের বিরুদ্ধে প্রথম দুটো ম্যাচে নিজেকে সরিয়ে নেন তিনি।

রাসেল দ্রুত ফিরে গেলেও শোয়েব মালিকের অপরাজিত ৩৪ রানের সৌজন্যে ম্যাচ জিততে সমস্যা হয়নি নাইটস-দের। এর আগে ব্যাট করতে নেমে এডমন্টন রয়্যালস-এর শুরুটা ভাল হয়নি। বেন কাটিংয়ের ৭২, মোহাম্মদ নওয়াজের ৪০ রানে এডমন্টন রয়্যালস করে ৯ উইকেটে ১৬৫ রান।

এর আগে মন্ট্রিল টাইগার্সের বিরুদ্ধে গেইল ৫৪ বলে ১২২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। সেই ম্যাচটি অবশ্য মন্দ আবহাওয়ার জন্য পরিত্যক্ত হয়। ক্রারিয়ারের এই পড়ন্ত বেলায় এসেও গেলের ব্যাট কথা বলছে। ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবেন গেইল।

এক ওভারে গেইলের ৩২ রান নেয়ার ভিডিও

(ঢাকাটাইমস/৩ আগস্ট/এসইউএল)