উত্তরের বন্যার্তদের পাশে ভিওএ ফ্যান ক্লাব

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০১৯, ১৭:০২

প্রায় অর্ধেক বাংলাদেশ এবার বন্যার পানিতে নিমজ্জিত হয়েছিল। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরের জেলা গাইবান্ধার সাঘাটা এবং ফুলছড়ি উপজেলা। বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ক্ষতিগ্রস্তদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। এবারের প্রবল বন্যায় লণ্ডভণ্ড হয়ে যাওয়া পরিবারগুলো বাড়িতে ফিরলেও সরকারিভাবে তেমন সহায়তা না পাওয়ার জোরালো অভিযোগ বানভাসীদের। সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠান, দেশি বিদেশি এনজিও, ব্যক্তিগতভাবেও অনেকেই সাহায্যের হাত বাড়িয়েছেন। যদিও সেটি প্রয়োজনের তুলনায় অনেক কম।

বন্যা চলাকালে এ অঞ্চলের বন্যার্তদের অসহায় অবস্থার বাস্তব চিত্র তুলে ধরে একাধিক সংবাদ প্রচার হয় আন্তর্জতিক গণমাধ্যম ভয়েস অফ আমেরিকাসহ বিভিন্ন গণমাধ্যম। ফলে এসব বানভাসীর পাশে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেন ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব বিজয়করা চৌদ্দগ্রাম কুমিল্লার সদস্যরা।

তারা গাইবান্ধার সাঘাটা উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের মথরপাড়া, বাউলিয়া, পচাবস্তা, গুদামের ভিটা, কমলপুর, পশ্চিম কচুয়া ইউনিয়নের উল্লাসোনাতলা, পাঠানপাড়া, ঝোলতলা, বাটিগ্রাম, বুড়িঙ্গি এবং বোনারপাড়া ইউনিয়নের বোনারপাড়া, শিমুলতাইড়, শাহারভিটা, তেলিয়ান, হেলেঞ্চা গ্রামের দুই হাজার পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন। প্রত্যেকের জন্য বরাদ্দ ছিল পাঁচ কেজি চাল এবং পাঁচ কেজি আলু।

ত্রাণ নিতে আসা বাউলিয়া গ্রামের ৬৫ বছরের বিধবা জ্যতিবালা বলেন, ‘খুব কষ্টে জীবন কাটাচ্ছি। বন্যার পানি চার দিকে ভরে আছে। কোথাও ভিক্ষা করতে যাতে পারিনি। চণ্ডিপুঁজাতে তিন কেজি চাল পেয়েছিলাম আর কোন ত্রাণ পাইনি। ভয়েস অফ আমেরিকা ফ্যান ক্লাবের পক্ষ থেকে ত্রাণের প্যাকেট পেয়ে আনন্দঅশ্রু ঝরান তিনি।

ত্রাণের প্যাকেট পেয়ে শ্রী কিষব, আরতি, আশি বছরের সিরাজ মণ্ডলসহ অনেকের চোখেমুখে ফুটে ওঠে খুশির ঝিলিক।

ভয়েস অব আমেরিকা ফ্যানক্লাব বিজয়করা চৌদ্দগ্রামের সভাপতি জাকারিয়া চৌধুরী যুবরাজের নেতৃতে ত্রাণ কার্যক্রমে অংশ নেন ভয়েস অব আমেরিকার উত্তরাঞ্চল প্রতিনিধি ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার প্রতীক ওমর, নিজামপুর ভিওএ ফ্যান ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম।

জেমিসন রেডক্রিসেন্ট মাতৃসদন সহকারী প্রশাসনিক কর্মকর্তা ও নিজামপুর ভিওএ ফ্যান ক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল আলম শিপন। ভিওএ ফ্যান ক্লাব ও ভিওএর নতুন শ্রোতা মেহরাজ হাবিব চৌধুরী ও মোহাম্মদ সফিক।

ঢাকা থেকে যোগ দিয়েছেন ভিওএ ফ্যান ক্লাব ও ভিওএর নতুন শ্রোতা তুষার খন্দকার ও রায়হান মোর্শেদ।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :