গাজীপুরের হাসপাতালে ৭১ ডেঙ্গু রোগী

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০১৯, ২০:০৩

গাজীপুরে প্রতিদিনই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রোগীরা আসছেন হাসপাতালে। অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ পর্যন্ত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৭২ জন। এছাড়া নতুন করে দেখা দিয়েছে ডায়রিয়া প্রকোপ।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, শনিবার সকাল পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত ৭১ জন রোগী এই হাসপাতালে ভর্তি আছেন। ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়ার পর এই হাসপাতালে এ পর্যন্ত ১৭২ জন রোগী চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে ১০১ জন রোগী চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। রোগীদের অনেকে হাসপাতালের বিছানায় জায়গা না পেয়ে বারান্দায় ও ফ্লোরে থেকে চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গু আক্রান্তদের অধিকাংশই গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

সিটি এলাকার ডোবা ও জলাবদ্ধ পানিতে এডিস মশা সহজে তাদের বংশ বিস্তার করায় ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব ঘটেছে। এছাড়া ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে এই হাসপাতালে ৭৬ জন রোগী চিকিৎসা নিয়েছেন। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. প্রণয় ভূষণ দাস বলেন, এই হাসপাতালে আগত রোগীদের বিনামূল্যে পরীক্ষা ও ওষুধের ব্যবস্থা করা হয়েছে। আমরা আপ্রাণ রোগীদের সেবা দেয়ার জন্য চেষ্টা করে যাচ্ছি।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :