লাল বলের ক্রিকেট ফিরতে চলেছে পাকিস্তানে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০১৯, ১০:৩২ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৯, ০৮:৩৪

পাকিস্তানে ফিরতে পারে টেস্ট ক্রিকেট। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসবাদী হামলা হওয়ার পর থেকে কোনও বড় টেস্ট খেলিয়ে দল পাকিস্তান সফরে যায়নি। সেই শ্রীলঙ্কা দলের বিরুদ্ধেই ১০ বছর পরে টেস্ট ফের ক্রিকেট খেলতে দেখা যেতে পারে সরফরাজ আহমেদদের।

অ্যাশেজ সিরিজ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়ানসিপের আগমন ঘটে গিয়েছে বিশ্ব ক্রিকেটে। চলতি বছরের অক্টোবরে শ্রীলঙ্কা দলের টেস্ট সিরিজ খেলার কথা পাকিস্তানের বিরুদ্ধে। এর আগে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য বুধবার (৭ অগস্ট) পাকিস্তানে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দুই সদস্যের প্রতিনিধি দল।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেছেন, ‘শ্রীলঙ্কার প্রতিনিধি দল লাহোর, করাচি ও ইসলামাবাদ এই তিন জায়গার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে।’ এই তিনটি শহরে দ্বীপরাষ্ট্রের খেলার কথা। এই কমিটির দেওয়া রিপোর্টের ভিত্তিতেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড পাকিস্তান সফরে দল পাঠাবে।

১০ বছরে কেনিয়া, জিম্বাবুয়ে, শ্রীলঙ্কার বিরুদ্ধে কয়েকটি ওয়ানডে আর টি-টোয়েন্টি খেললেও টেস্ট ক্রিকেট ফেরেনি আকরাম-ওয়াকারদের দেশে। তবে এবার দীর্ঘ সময়ের অপেক্ষার অবসান ঘটতে চলেছে বলে মনে করেন এহসান। পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা দল খেলে যাওয়ার পরে ইসিবি ও অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সদস্যদেরও নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার আহ্বান জানানো হবে বলে বক্তব্য তাঁর।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :