দেশের বদলে ক্লাবের হয়ে খেলে বিতর্কে রাসেল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৯, ১০:২৯

দেশ বনাম ক্লাবের লড়াই আরও একবার প্রকাশ্যে চলে এল। ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল দেশের হয়ে না খেলে ঘাম ঝরাচ্ছেন ক্লাবের হয়ে। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দু’টি থেকেই নিজেকে সরিয়ে নেন রাসেল। গত মাসে হাঁটুর চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন এই বিধ্বংসী অলরাউন্ডার। তারপর হাঁটুর অস্ত্রপ্রোচার হয় তার।

চোট সারিয়ে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে ভ্যাঙ্কুভার নাইটসদের হয়ে মাঠে নামেন রাসেল। কিন্তু সেখানে এক ম্যাচ খেলার সময়ে ফের পুরনো চোট মাথা চাড়া দিয়ে ওঠে। সেই চোটের কারণেই নিজেকে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে সরিয়ে নেন রাসেল।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাঁর বদলি হিসাবে জেসন মোহাম্মদের নাম ঘোষণা করে দেয়। তাদের বক্তব্য, ‘দলে আন্দ্রে রাসেলের অভাব পূর্ণ করা কারও পক্ষেই সম্ভব নয়। তবে জ্যাসন অভিজ্ঞ প্লেয়ার। টি-টোয়েন্টিতে তার রেকর্ড বেশ ভাল। ওর অভিজ্ঞতাকেই আমরা কাজে লাগাতে চাই। আমাদের মনে হয় দলের হয়ে ও ভাল খেলবে।’

গত বছর বাংলাদেশের বিরুদ্ধে জ্যাসন মোহাম্মদ শেষবার খেলেছিলেন। ত্রিনিদাদের হয়ে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার সুবাদেই দলে ডাক পান তিনি। ক্যারিবিয়ান দলের হয়ে ন’টি ম্যাচ খেলে তাঁর গড় ১৮। তবে এই ঘটনার মাত্র কয়েক ঘণ্টা পরই ভ্যাঙ্কুভার নাইটসের হয়ে খেলতে দেখা যায় রাসেলকে। এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

তবে তারকা অলরাউন্ডারের পাশেই দাঁড়িয়েছেন ক্যারিবিয়ান দলের টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। তাঁর মতে মিডিয়া রাসেলকে অত্যাধিক সমালোচিত করছে। ব্র্যাথওয়েট বলেন, ‘বাইরে থেকে দেখে আমাদের রাসেলকে বিচার করা উচিত নয়। বর্তমান সময়ে চোট আঘাতে জর্জরিত হয়েছে বলে ওকে এত সমালোচনা করা হচ্ছে। কিন্তু দলের প্রতি ও কতটা দায়বদ্ধ, তা চোট নিয়েও ওর বিশ্বকাপে খেলা দেখেই বোঝা যায়।’

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :