ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সে নেই ডেঙ্গু শনাক্তের ব্যবস্থা

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৯, ১১:৩১

টাঙ্গাইলের ঘাটাইলে গত এক সপ্তাহে ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করেছেন চিকিৎসকরা। পরীক্ষা-নিরীক্ষা করে ডেঙ্গু রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই। সব রোগীকেই উপজেলা সদরের দুটি বেসরকারি ক্লিনিকে পরীক্ষা-নিরীক্ষা করে ডেঙ্গু শনাক্ত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেজিস্ট্রার মোতাবেক শনাক্তকারী রোগীর সংখ্যা ১২ জন। তবে বেরকারি ক্লিনিক দুটির তথ্য মতে ঘাটাইলে ডেঙ্গু শনাক্তকারী রোগীর সংখ্যা ১৫ জন। এদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগ নির্ণয়ের কোনো ব্যবস্থা না থাকায় হাসপাতালে আসা রোগীরা উপজেলা সদরের বেসরকারি ক্লিনিকে পরীক্ষা করে ডেঙ্গু সম্পর্কে নিশ্চিত হচ্ছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে গত এক সপ্তাহে ১২ জন রোগী এসেছেন। এদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইফুর রহমান খান জানান, আক্রান্ত ডেঙ্গু রোগীরা কেউ স্থানীয়ভাবে আক্রান্ত হননি। সব রোগীই ঢাকা ও বিভিন্ন স্থান থেকে ডেঙ্গু রোগের জীবাণু নিয়ে ঘাটাইলে এসেছেন।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :