মাগুরায় আক্রান্ত ডেঙ্গু রোগীর প্রাণ গেল ঢাকায়

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০১৯, ২২:১৪

মাগুরা সদর উপজেলার পুটিয়া গ্রাম থেকে ডেঙ্গু আক্রান্ত জয়া সাহা নামে এক গৃহবধূ চিকিৎসাধীন অবস্থান ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে রবিবার ভোরে মারা গেছেন। দুই সন্তানের মা জয়া সাহা পুটিয়া গ্রামের চঞ্চল মিত্রের স্ত্রী।

স্বজনরা জানান, জয়া সাহা গত তিন দিন আগে শ্বশুরবাড়ি পুঠিয়া গ্রাম থেকে জ্বরে আক্রান্ত হয়। এটিকে তারা স্বাভাবিক জ্বর মনে করলেও শানিবার সকালে তার অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর নেয়া হয়। সেখান তার অবস্থা আরো অবনতি হলে উন্নত চিকিৎসার তাকে শনিবার বিকালেই ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থান রবিবার ভোর পাঁচটার দিকে তার মৃত্যু হয়।

মাগুরার সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা জানান, মাগুরা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তবে ওই রোগী মাগুরার কোন হাসপাতাল বা ক্লিনিকে চিকিৎসা গ্রহণ করেনি।

তিনি আরো জানান, মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল ও মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত ৩২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে ২৫০ শয্যা হাসপাতলে ২৪ জন ও মহম্মদপুর হাসপাতলে ৮ জন। মাগুরা ২৫০ শয্যায় ভর্তি ২৪ জনের মধ্যে স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন তিনজন।

এদিকে, মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুন্ডু বলেন, আগামী ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে ঈদের ছুটিতে বাড়ি আসবে অনেকেই। তাদের মধ্যে অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত থাকতে পারে। সে বিষয়টি মাথায় নিয়ে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর ইতোমধ্যে ডেঙ্গু রোগ পরীক্ষার জন্য প্রায় ২৫০টি কিডস্ সরবরাহ করেছেন। পাশাপাশি তার পরামর্শ অনুয়ায়ী হাসপাতালের একটি ওয়ার্ড সম্পূর্ণ ডেঙ্গু রোগীদের জন্য দেয়া হয়েছে। সেখানে ৩০ জন রোগী থাকতে পারবে। আলাদা দুটি কক্ষে ১৫ জন রোগী থাকাতে পারবে। এছাড়াও প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :