হৃদয় থেকে সন্তানের জন্ম দিয়েছি: সুস্মিতা

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯, ১০:১৭
অভিনেত্রী সুস্মিতা সেনের সঙ্গে তার দত্তক নেয়া দুই মেয়ে রেনে ও আলিশা

বলিউডের সাবেক ‘মিস ইউনিভার্স’ অভিনেত্রী সুস্মিতা সেন। অভিনয় কেরিয়ার শুরু করার পর থেকে এ পর্যন্ত হাফ ডজনেরও বেশি পুরুষের সঙ্গে তার প্রেমের সম্পর্কের খবর ছড়িয়েছে। যাদের মধ্যে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামেরও নাম আছে। জীবনে একাধিক বার প্রেম আসলেও কারও সঙ্গেই ঘর বাধেননি সুস্মিতা। বয়স ৪০ পেরিয়ে এখনও তিনি অবিবাহিত।

কারও সঙ্গে সংসার না পাতলেও মাতৃত্বের স্বাদ ঠিকই গ্রহণ করেছেন বলিউড সুন্দরী। ১৯৯৪ সালে ‘মিস ইউনিভার্স’ খেতাব জেতার ছয় বছর পর ২০০০ সালে বড় মেয়ে রেনেকে দত্তক নেন সুস্মিতা। মাত্র ২৪ বছর বয়সে সন্তান দত্তক নিয়ে নতুন ইতিহাস রচনা করেছিলেন নায়িকা। ১০ বছর পর সবাইকে আরও একবার অবাক করে ছোট মেয়ে আলিশাকে দত্তক নেন সুস্মিতা।

সম্প্রতি হায়দ্রাবাদে একটি অনুষ্ঠানে অতিথি হয়ে গিয়ে অভিনেত্রী এ ব্যাপারে জানান, ‘কোনো দয়া-দাক্ষিণ্য নয়। কোনও শিশুকে দত্তক নেয়ার মানে হল মাতৃত্বের উদযাপন। সিঙ্গল মাদার হিসেবে দুইজন মেয়েকে দত্তক নেয়া আমার বিচক্ষণতম সিদ্ধান্ত। দত্তক নেয়ার ফলে আমার জীবন অনেক বেশি স্থিতিশীল হয়েছে। কোনো সেবামূলক কাজ নয়, বরং এভাবে নিজেকে আমি সুরক্ষিত করেছি।’

সুস্মিতা আরও বলেন, ‘মাতৃত্বের প্রতিটা মুহূর্ত আমি উপভোগ করি। দত্তক নিয়ে মা হওয়া কোনো ছোট ব্যাপার নয়। কোনো নারী সন্তান ধারণ করলে মা ও সন্তানের মধ্যে প্রাথমিক সম্পর্ক তৈরি হয় আম্বিলিক্যাল কার্ডের মাধ্যমে। দত্তকের ক্ষেত্রে সেই সেতুবন্ধনের কাজ করে হৃদয়। দুই মেয়েকে দত্তক নিয়ে হৃদয় থেকে সন্তানের জন্ম দিয়েছি। মেয়েদেরও সেভাবে বুঝাই যে, ওদের সঙ্গে আমার হৃদয়ের সম্পর্ক।’

দুই মেয়ে রেনে ও আলিশা যে সুস্মিতার নয়নের মণি, সেটা তার ইনস্টাগ্রাম প্রোফাইলে চোখ বোলালেই বোঝা যায়। তাদের সঙ্গে নিজের ছবিতে ভরে থাকে সুস্মিতার ইনস্টাগ্রাম প্রোফাইল। নায়িকার বর্তমান প্রেমিক রহমান শোলের সঙ্গেও দুই মেয়ের খুব ভালো সম্পর্ক। মাঝে মাঝেই চারজন পাড়ি দেন একসঙ্গে ছুটি কাটাতে। বলিউডে গুঞ্জন, এ বছরের শীতেই নাকি বিয়ে করছেন রহমান-সুস্মিতা।

ঢাকাটাইমস/০৫ আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :