ময়মনসিংহে গুলিতে ‘ধর্ষক’সহ নিহত ২

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০১৯, ১০:৪২ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯, ১০:৪০
ফাইল ছবি

ময়মনসিংহ শহরতলির শম্ভুগঞ্জ ও ফুলবাড়িয়া উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ মামলার এক আসামিসহ দুইজন নিহত হয়েছেন।

রবিবার দিবাগত রাত পৌনে একটার দিকে শহরতলির শম্ভুগঞ্জের চরপুলিয়ামারী ও রাত আড়াইটায় ফুলবাড়িয়া উপজেলার পার্টিরা কালাহদহ ঈদগাহ মাঠ এলাকায় এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহ নগরীর পাটগুদাম এলাকার বাসিন্দা জনি মিয়া এবং ফুলবাড়িয়া উপজেলার কৈয়ারচালা গ্রামের বাসিন্দা জহিরুল ইসলাম। এদের মধ্যে জনি মাদক কারবারি ও জহিরুল একটি গণধর্ষণ মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ। জনির বিরুদ্ধে মাদক ও ছিনতাইসহ প্রায় ১১টিরও অধিক মামলা রয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. শাহ কামাল আকন্দ জানান, শহরতলির শম্ভুগঞ্জের চরপুলিয়ামারী এলাকায় কতিপয় মাদক কারবারির অবস্থান নেওয়ার খবর পেয়ে ডিবি পুলিশের একটি দল মধ্যরাতে সেখানে অভিযান চালাতে যায়। সেখানে যাওয়া মাত্র তারা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ও ঢিল মারতে থাকে। পরে পুলিশ শটগানের ১৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। একপর্যায়ে মাদক কারবারি ও ছিনতাইকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। এ সময় পলাতক মাদক কারবারিদের ছোড়া গুলিতে জনি আহত হয়।

দ্রুত উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ২০০ গ্রাম হেরোইন, একটি স্টিলের চাকু ও শটগানের ১৪ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়। নিহত ওই যুবকের বিরুদ্ধে তিনটি মাদক মামলাসহ ১১টিরও অধিক মামলা রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।

অন্যদিকে ফুলবাড়িয়া উপজেলার গণধর্ষণ মামলার অন্যতম আসামি জহিরুল ইসলাম ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

গত ৩ আগস্ট রাত আটটার দিকে উপজেলার পলাশতলী এলাকায় ১৬ বছরের এক কিশোরীকে গণধর্ষণ করে তিন যুবক। পরে এ ঘটনায় ফুলবাড়িয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়। গতকাল রাত আড়াইটার দিকে মামলার আসামি জহিরুলকে ধরতে উপজেলার পার্টিরা কালাদহ ঈদগাহ মাঠের সামনে যায় ডিবি পুলিশ। তখন জহিরুল ও তার লোকজন পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে শটগানের গুলি ছুঁড়লে অন্যরা পালিয়ে যায়। এ সময় জহিরুল নামে এক আসামিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জহিরুলকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করা হয়। এ ঘটনা আরও দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও পুলিশের এ কর্মকর্তা জানিয়েছেন।

ঢাকাটাইমস/৫আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :