ফেসবুকে গুজব রটানোয় শিক্ষক ও ফ্রিল্যান্সার গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৯, ১৮:২১

ফেসবুকে প্রধানমন্ত্রী, পদ্মা সেতু এবং ডেঙ্গু নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় এক কলেজ শিক্ষক ও এক ফ্রিল্যান্সারকে গ্রেপ্তার করেছে জেলা সাইবার পুলিশ।

সোমবার ভোরে শহরের ঝোপগাড়ি এলাকা থেকে মাসুদুর রহমান টিটু নামের এক কলেজ শিক্ষককে গ্রেপ্তার করা হয়। আর শহরের জামিল নগর এলাকা থেকে ফ্রিল্যান্সার বেনজুর আহম্মেদকে (২৮) গ্রেপ্তার করা হয়।

সাইবার পুলিশ বগুড়ার পুলিশ পরিদর্শক ইমরান মাহমুদ তুহিন ঢাকা টাইমসকে জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে মাসুদুর রহমান টিটু সোনাতলা উপজেলার বালুয়াহাট ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক এবং বেনজুর আহমেদ লেখাপড়া শেষ করে অনলাইনে আউট সোর্সিংয়ের কাজ করেন। বেনজুর আদমদীঘি উপজেলার পশ্চিম ছাতনী গ্রামের ছাদেকুল ইসলামের ছেলে। সম্প্রতি শুভেচ্ছা রহমান এবং ফেইসবুক পেজ ‘সুন্দর’ ও ‘বিস্ময়কর ভিডিও অব টাইম টিভি’ থেকে গুজব ছড়ানোর প্রমাণ পাওয়া যায়। এসব আইডি থেকে ভারতীয় গোয়েন্দা সংস্থা 'র' মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে গুম করছে, পদ্মা সেতু নির্মাণে হাজার হাজার মানুষের মাথা লাগবে, এছাড়াও ডেঙ্গু নিয়ে নানা ধরনের গুজব ও ভিডিও ফেইসবুকে শেয়ার করে আতঙ্ক ছড়ানো হচ্ছিল।

সাইবার পুলিশ বগুড়ার মনিটরিং সেল বেশ কিছুদিন ধরে এই ফেইসবুক আইডি নিয়ে অনুসন্ধান করে আসছিল। এরপর তাদেরকে শনাক্ত করে গ্রেফতার করে। গ্রেফতারকৃত দুইজন ছদ্মনামে ফেইসবুক আইডি খুলে গুজব ছড়াচ্ছিলেন। তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

ঢাকাটাইমস/০৫আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :